সিলেটের জকিগঞ্জে কাতার প্রবাসী কাওসার আহমদের উপর হামলা চালিয়ে নগদ টাকা, জমির মূল দলিল, প্রবাসের জরুরী কাগজপত্র ও মোবাইল ছিনিয়ে নেওয়ার ঘটনায় পাঁচজনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। 


বুধবার (২৮ সেপ্টেম্বর) জকিগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৩৪১/৩২৩/৩০৭/৩৮২/৫০৬(২)/১১৪ দণ্ডবিধিতে মামলাটি করেন সদর ইউপির সেনাপতিরচক গ্রামের মৃত আব্দুল করিমের ছেলে প্রবাসী কাওসার আহমদ (২৫)। মামলা নং সি.আর ১০৯/২০২২। আদালত প্রবাসী কাওসার আহমদের জবানবন্দী গ্রহণ করে জকিগঞ্জ থানা পুলিশকে তদন্ত প্রতিবেদন দিতে নির্দেশ দেন। 



মামলায় আসামী করা হয়েছে- সেনাপতিরচক গ্রামের মৃত আব্দুল ওয়াহিদের ছেলে আব্দুর রহিম (৪৯), সিরাজ উদ্দিন (৬১), একই গ্রামের মৃত ফয়জুর রহমানের ছেলে হেলাল আহমদ (৪৮), কামাল আহমদ (৪০) ও মানিকপুর ইউপির বাল্লাগ্রামের মৃত আকদ্দছ আলীর ছেলে মাসুদ আহমদ (৩০)। 


মামলার বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী ফজলুল হক। 


মামলায় উল্লেখ করা হয়- সিরাজ উদ্দিন ও আব্দুর রহিমের নেতৃত্বে একটি চক্র দীর্ঘদিন থেকে কাতার প্রবাসী কাওসার আহমদের পৈত্রিক সম্পত্তি আত্মসাতের চেষ্টা করে যাচ্ছে। বিভিন্ন সময় তার পিতার কাছ থেকে মিথ্যা দাবী দিয়ে পাঁচ লাখ টাকা আদায় করে নিয়েছে। টাকা না দিলে জায়গা জমি দখল করে ফসল ও বাড়ির উপস্বত্ব জোরপূর্বক কেটে নিয়ে যায়। এ নিয়ে একাধিকবার সালিশ বিচার হলেও আসামীরা কাওসার আহমদের পিছু ছাড়েনি। কয়েকদিন আগে কাওসার আহমদ দেশে ফেরার পর তার মৃত পিতার কাছে টাকা পাওনা জানিয়ে আবারও তার কাছে দুই লাখ টাকা দাবী করে আব্দুর রহিম ও সিরাজ উদ্দিন। টাকা না পেয়ে জায়গা জমি দখলের চেষ্টা চালায়। তিনি তাতে বাধা দিলে আসামীরা হত্যার হুমকি দেয়। গত ৪ সেপ্টেম্বর রবিবার বিকেল আড়াইটার দিকে তিনি তার বোনের বাড়ি থেকে জকিগঞ্জ বাজারে যাওয়ার পথে আল মজিদ শপিং কমপ্লেক্সের পূর্ব পাশের একটি গলির ভিতরে পূর্ব বিরোধের জেরে আব্দুর রহিম ও সিরাজ উদ্দিনের নেতৃত্বে আসামীরা পরিকল্পিতভাবে তার উপর আক্রমণ করে হত্যা চেষ্টা চালিয়ে নগদ ৫০ হাজার টাকা, জায়গার মূল দলিল, বিদেশ সংক্রান্ত কাগজপত্র ও একটি মোবাইল সেট ছিনিয়ে নিয়ে যায়। ঘটনার সময় তাকে উদ্ধারে স্থানীয়রা এগিয়ে আসলে আসামীরা তাদেরকেও মারধর করে আহত করে।


এ ব্যাপারে প্রবাসী কাওসার আহমদ জানান- তার পৈত্রিক সম্পত্তি আত্মসাৎ করার জন্য আপন চাচা আব্দুর রহিম ও সিরাজ উদ্দিনের নেতৃত্বে একটি মহল চেষ্টা চালিয়ে যাচ্ছে। কাতার থেকে ছুটিতে এসে তাদের হুমকির কারণে তিনি ও পরিবারের লোকজন নিরাপত্তাহীনতায় রয়েছেন। আসামীরা বারবার তার জানমালের ক্ষতিসাধনের হুমকি দিচ্ছে। তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে তিনি আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি দাবী জানিয়েছেন।


সিলেটভিউ২৪ডটকম/হাছিব/মুন্না