জনগণের তথ্য প্রাপ্তির অধিকার ও স্বচ্ছতার সাথে প্রশাসন পরিচালনার জন্য সারাদেশের জেলা পর্যায়ের মধ্যে শ্রেষ্ঠত্বের স্থান অ‌ধিকার করেছে মৌলভীবাজার জেলা প্রশাসন।

 


বুধবার ঢাকার আগারগাঁওয়ে ফিল্ম আর্কাইভ মিলনায়তনে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস ২০২২ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের হাতে শ্রেষ্ঠত্বের এই পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ।

 

জানা যায়, ইউনেস্কোর সঙ্গে মিল রেখে ‘তথ্য প্রযুক্তির যুগে জনগণের তথ্য অধিকার নিশ্চিত করা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে এবারের আন্তর্জাতিক তথ‌্য অধিকার দিবস পালিত হয়। দিবস উপলক্ষে বিভিন্ন ক্যাটাগরিতে তথ্য অধিকার আইন বাস্তবায়নে অবদান রাখার উপর পুরস্কার বিতরণ করা হয়।

 

সেখানে তথ্য অধিকার বাস্তবায়নে অবেক্ষণ (সুপারভিশন) ও পরিবীক্ষণ বিভাগীয় কমিটির ক্যাটাগরিতে সারদেশের জেলা পর্যায়ের মধ্যে শ্রেষ্ঠত্বের স্থান অ‌ধিকার করে মৌলভীবাজার জেলা প্রশাসন।

 

তথ্য কমিশনার সুরাইয়া বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য সচিব মো. মকবুল হোসেন, তথ্য কমিশনার ড. আবদুল মালেক প্রমুখ।

 

এক প্রতিক্রিয়ায় জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, কাজের স্বীকৃতিস্বরূপ এমন অর্জন দেশের প্রতি দায়িত্ববোধ আরও বাড়িয়ে তুলেছে। যতদিন সরকারি কাজে নিয়োজিত থাকব দেশের মানুষের জন্য কাজ করে যাব।

 

সিলেটভিউ২৪ডটকম/অনি/ইআ-১৮