সিলেটের কোম্পানিগঞ্জ উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে সুরুজ আলী (১৯) নামের এক যুবককে কুপিয়ে গুরুতর আহত করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

 


বুধবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় নিজ বাড়ির সামনে হামলার শিকার হন সুরুজ। তিনি উপজেলার উত্তর রণিখাই ইউনিয়নের বতুমারা গ্রামের বাসিন্দা। 

 

স্থানীয় সূত্র জানায়- দীর্ঘদিন থেকে জমি সংক্রান্ত বিষয় নিয়ে আহত যুবক সুরুজ আলী ও সুমন আহমদের পরিবারের মধ্যে বিরোধ চলছিল। এ নিয়ে বেশ কয়েকবার সালিশও হয়েছে। ঘটনার ২ দিন আগে সুরুজ আলীর বাড়ির সামনে দিয়ে সুমন আহমদ যাওয়ার সময় উচ্চস্বরে গান গাচ্ছিল। এ নিয়ে সুরুজ আলী ও তার ভাইয়েরা সুমন আহমদকে মারধর করেন। বিষয়টি ওয়ার্ড মেম্বার মুশাহিদ আলী জানতে পেরে ২ পক্ষকেই সালিশের জন্য ডাকেন। সালিশে মীমাংসা হওয়ার কথা থাকলেও বুধবার সন্ধ্যায় সুরুজ আলীকে কুপিয়ে জখম করে প্রতিপক্ষ। এতে সুরুজ আলী আহত হয়ে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ ঘটনায় বৃহস্পতিবার কোম্পানীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

 

ঘটনার সত্যতা নিশ্চিত করে কোম্পানিগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) সুকান্ত চক্রবর্তী বলেন- ‘এ ঘটনায় আমরা অভিযোগ পেয়ে মামলা নিয়েছি। ইতোমধ্যে একজনকে আসামিকে গ্রেফতার করে জেল হাজতেও পাঠানো হয়েছে।’

 

সিলেটভিউ২৪ডটকম/জলিল/মুন্না