গোয়াইনঘাট সরকারি কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের উদ্যোগে বঙ্গবন্ধু ও সমাজতন্ত্র বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

 


বৃহস্পতিবার দুপুরে গোয়াইনঘাট সরকারি কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের হলরোমে অনুষ্ঠিত সেমিনারর সভাপতিত্ব করেন রাষ্ট্র বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক পুলক রঞ্জন চৌধুরী।

 

এতে মুখ্য আলোচকের বক্তব্য রাখেন- সিলেট সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর শামিমা চৌধুরী।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক, প্রভাষক ফারজানা খান তমা'র পরিচালনায় শুরুতেই মুল প্রবন্ধ উপস্থাপন করেন  রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রভাষক শামছুল ইসলাম।

 

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন- কলেজের উপাধ্যক্ষ তপন কৃষ্ণ দেব, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান শামীম আহমদ, প্রভাষক দেলোয়ার হোসেন বাবর, প্রভাষক চিত্ত রঞ্জন রাজবংশী, প্রভাষক শরীফুল ইসলাম, প্রভাষক দিলরুবা খানম, প্রভাষক মাসুদুজ্জামান, গোয়াইনঘাট প্রেসক্লাবের সাবেক সভাপতি ও কলেজের প্রাক্তন ছাত্র মনজুর আহমদ।

 

এসময় উপস্থিত ছিলেন- ব্যবসায়ী মকসুদ আলী, লেঙ্গুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সদস্য সুবাস দাস, উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য গোলাম কিবরিয়া রাসেল।

 

কোরআন থেকে তেলাওয়াত করেন কলেজের ছাত্র আব্দুল আজিজ ও গীতা পাঠ করেন ছাত্রী পিংকি রানী দাশ।

 

সেমিনারে বক্তারা বলেন, বঙ্গবন্ধু ছিলেন অসহায়, নির্যাতিত, নিপীড়িত ও অধিকার বঞ্চিত মানুষের আস্থা আর ভালবাসার ঠিকানা, বঙ্গবন্ধুর স্বপ্নতরী ছিল এদেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করে সুখী ও সমৃদ্ধিশালী একটি রাষ্ট্র গঠন করা। তিনি সমাজতন্ত্রের আন্দোলন করেননি।তবে তিনি সমাজতন্ত্র লালন করতেন। বঙ্গবন্ধু সবসময় অন্যায়,অনাচার ও অবিচারের প্রতিবাদ করতেন।

 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-২০