সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপুজা। বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সারা দেশব্যাপি সনাতন ধর্মের মানুষ পালন করছেন উৎসব। দেশের অন্যান্য অঞ্চলের ন্যায় হবিগঞ্জ জেলার বানিয়াচং-আজমিরীগঞ্জ উপজেলায় শুরু হয়েছে শারদীয় দুর্গোৎসব। আজ মহাসপ্তমীর দিন।

 


এ উপলক্ষে উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছেন আওয়ামী লীগ নেতা বিধান কৃষ্ণ দাশ সরকার। পূজা মন্ডপ পরিদর্শন করার পাশাপাশি উৎসবের সার্বিক বিষয়ে খোঁজখবর নেন তিনি।

 

রবিবার (২ অক্টোবর) সারাদিন ব্যাপি বানিয়াচং এবং আজমিরীগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকার এসব পূজা মন্ডপ পরিদর্শন করেন ঢাকাস্থ জালালাবাদ অ্যাসোসিয়েশনের আজীবন সদস্য বিধান কৃষ্ণ দাশ সরকার।

 

পরিদর্শনকালে তিনি পূজা উৎযাপন কমিটির নেতৃবৃন্দের সাথে কুশল বিনিময়, সনাতন ধর্মালম্বীদের সাথে শারদীয়া শুভেচ্ছা বিনিময় করেন এবং বিভিন্ন মন্ডপে বস্ত্র ও প্রণামী প্রদান করেন। পূজা পালনে যেন কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য সকলকে সতর্ক থাকার আহবান জানান তিনি।

 

তিনি বলেন, ধর্ম যার যার কিন্তু উৎসব সবার। বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনার দেশ। বাংলাদেশে ধর্ম-বর্ণ, গোত্র নির্বিশেষে সকলে আমরা এক হয়ে পথ চলি। প্রত্যেকের ধর্মকে আমরা সম্মান করি। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী এই নেতা নির্বাচনে সকলের সহযোগিতা কামনা করেন।

 

তিনি আরও বলেন, এলাকায় সকল মন্ডপে সার্বিক নিরাপত্তার জন্য মন্ডপের চারপাশে সি সি ক্যামেরা দেয়া হয়েছে। যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলায় উপজেলা প্রশাসন তৎপর রয়েছে।

 

পূজা মন্ডপ পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ বানিয়াচং উপজেলা শাখার সভাপতি মদন মোহন চক্রবর্তী, সাংগঠনিক সম্পাদক রনজয় দাশ বাপ্পী, উদীচী শিল্পীগোষ্ঠী বানিয়াচং উপজেলা শাখার সভাপতি রিপন চন্দ্র দাশ, চয়ন দাশ, গোপেশ দেব, বাসুদেব দাশ, ঝলক দাশ, বিষ্ণু গোপ, অনুকূল সুত্রধর, বিধু সুত্রধর, সুবাস বৈদ্য, সুদীপ আচার্য্য, জয় দাশ, কেশব চক্রবর্তী, সাগর মোদক, নোলক দাশ এবং আপন দাশ প্রমূখ।

 


সিলেটভিউ২৪ডটকম/জসিম/এসডি-২৫