সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেছেন, বিএনপি সব ধর্ম-গোত্রের মানুষের রাজনৈতিক, ধর্মীয়, সামাজিক, সাংস্কৃতিক অধিকার, স্বাধীনতা ও মূল্যবোধে বিশ্বাসী। বিএনপি জনগণের রায়ে রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত হলে ধর্মীয়, আঞ্চলিক ও নৃ-গোষ্ঠীগত পরিচয় এবং নারী পুরুষ নির্বিশেষে সব শ্রেণী ও গোষ্ঠীর মানুষকে নিয়ে একটি সুসংহত জাতি গঠন করবে।
মঙ্গলবার সন্ধ্যায় সিলেট জেলা বিএনপির নেতৃবৃন্দ সিলেট নগরীর বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, পৃথিবীর কোন ধর্মেই হিংসা, বিদ্বেষ, হানাহানি, বৈষম্য, অন্যায়-অবিচারের স্থান নেই। প্রত্যেকের ধর্ম নিজ ধর্মলম্বীর কাঠে কাছে সর্বশ্রেষ্ট। আমাদের দেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এই দেশে একসাথে রোজা ও পূজা পালিত হয়। বিএনপি সব ধর্মের মানুষের সমঅধিকারে বিশ্বাস করে। বাংলাদেশের মত সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ আর কোথাও নেই।
পূজা মণ্ডপ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন- সিলেট জেলা বিএনপি নেতা এডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, রফিকুল ইসলাম শাহপরান, আজিজুর রহমান আজিজ, এড সাইদ আহমদ, মহানগর বিএনপি নেতা মির্জা বেলায়েত লিটন, কবির আহমদ, জেলা বিএনপি নেতা অর্জুন ঘোষ, এডভোকেট সুদিপ বৈদ্য, এডভোকেট ওবায়দুর রহমান ফাহমী, ডা. নাজিম উদ্দিন, আকবর হোসেন, আব্দুল মুনিম, মাহবুব আলম, সুমেল আহমদ চৌধুরী, সুলেমান সিদ্দিকী,  মাসরুর রাসেল, হারুনুর রশিদ হারুন, আব্দুস সালাম, সাইদুল ইসলাম, জেলা ছাত্রদল নেতা আব্দুস সালাম টিপু, আফজল হোসেন প্রমূখ।