বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের ২০২২-২৩ সেশনের ২১ সদস্যবিশিষ্ট নতুন নির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব লাভ করেছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. সৈয়দ সায়েম উদ্দিন আহম্মদ।

প্রফেসর সায়েম সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের এপিডেমিওলজি ও পাবলিক হেলথ বিভাগে কর্মরত ও সিকৃবি রিসার্চ সিস্টেম (সাউরেস) এর পরিচালক।


এছাড়াও তিনি মহান মুক্তিযুদ্ধের চেতনায় মুজিব আদর্শে বিশ্বাসী সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় গনতান্ত্রিক শিক্ষক পরিষদের সাবেক সভাপতি, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের আজীবন সদস্য ও আমরা মুক্তিযোদ্ধার সন্তান আমুস এর উপদেষ্টামণ্ডলীর সদস্য।

উল্লেখ্য, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের ২০২২-২৩ সেশনের ২১ সদস্যবিশিষ্ট নতুন নির্বাহী কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম এবং মহাসচিব হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া।

বুধবার (৫ অক্টোবর) নির্বাচিত কমিটির তালিকা প্রকাশ এবং নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করা হয়। এর আগে শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লাবে এক সভায় ফেডারেশনের নির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়।

এ ফেডারেশন পাবলিক বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষকদের অধিকার ও মর্যাদা রক্ষায় কাজ করে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও অবকাঠামোগত উন্নয়ন সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সাথে নিবিড় যোগাযোগের মাধ্যমে বাস্তবায়নের ক্ষেত্রে অগ্রগন্য ভূমিকা পালন করে থাকে।

সিলেটভিউ২৪ডটকম/পিডি