সিলেট থেকে প্রকাশিত ট্যাবলয়েড দৈনিক একাত্তরের কথা’র প্রকাশক নজরুল ইসলাম বাবুল, উপসম্পাদক মঈন উদ্দিন, বার্তা সম্পাদক সাঈদ চৌধুরী টিপু ও স্টাফ ফটোজার্নালিস্ট মিঠু দাস জয়ের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে সিলেটের সাইবার ট্রাইব্যুনালে অভিযোগ দায়ের করায় বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র-বিএনএসকে’র সিলেট বিভাগীয় কমিটির পক্ষ থেকে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়েছে।


বুধবার (০২ নভেম্বর) রাতে প্রেরিত এক বিবৃতিতে এই অভিযোগ দায়ের করায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন সভাপতি জিটিভি ও সারাবাংলার সিলেট প্রতিনিধি বিলকিস আক্তার সুমি এবং সাধারণ সম্পাদক দৈনিক উত্তরপূর্ব পত্রিকার জ্যেষ্ঠ সহ-সম্পাদক মনিকা ইসলাম।



এক বিবৃতিতে সিলেটের নারী সাংবাদিকবৃন্দ বলেন, আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করেছি যে, বস্তুনিষ্ট ও ন্যায়নিষ্ট সংবাদ প্রকাশের কারণেই দৈনিক একাত্তরের কথার প্রকাশক নজরুল ইসলাম বাবুল, উপসম্পাদক মঈন উদ্দিন, বার্তা সম্পাদক সাঈদ চৌধুরী টিপু ও দৈনিক একাত্তরের কথা’র স্টাফ ফটোজার্নালিস্ট মিঠু দাস জয়ের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে সিলেটের সাইবার ট্রাইব্যুনালে অভিযোগ দায়ের করা হয়েছে। এমন অভিযোগ স্বাধীন ও মুক্ত সাংবাদিকতার পথ রুদ্ধ করার ঘৃণ্য অপচেষ্টা ব্যতিত কিছুই নয়। নেতৃবৃন্দ অবিলম্ব এই অভিযোগ প্রত্যাহার করার দাবি জানান। পাশাপাশি হয়রানিমূলক এমন অভিযোগ দায়েরকারীদের বিরুদ্ধে যথাযথ শাস্তির ব্যবস্থা গ্রহণেরও দাবি করেন তারা।

সিলেটভিউ২৪ডটকম/সবি/ইআ-০৪