একের পর এক মিছিল। কোনোটা ছোট, কোনোটা বড়। মিছিলে মিছিলে বারুদময় স্লোগান। এমন দৃশ্য আজ গোটা সিলেট নগরীতে। বিএনপির গণসমাবেশকে ঘিরে মিছিলের নগরীতে পরিণত হয়েছে সিলেট।

সারা দেশের ধারাবাহিকতায় আজ শনিবার সিলেটে গণসমাবেশ করছে বিএনপি। নগরীর চৌহাট্টাস্থ আলিয়া মাদরাসা মাঠে এই গণসমাবেশ হচ্ছে।


পরিবহন ধর্মঘটের বিষয়টি মাথায় রেখে গত বৃহস্পতিবার থেকেই বিএনপি নেতা-কর্মীরা সমাবেশস্থলে যোগ দিতে শুরু করেন। গতকাল শুক্রবার হাজার হাজার নেতা-কর্মী এসে জড়ো হন।

পরিবহন ধর্মঘট উপেক্ষা করে আজ শনিবার সকাল থেকেই সিলেটের বিভিন্ন স্থান থেকে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা সমাবেশস্থলে আসছেন।

সিলেটের বিভিন্ন উপজেলা, পৌরসভা থেকে মিছিল সহকারে নেতা-কর্মীরা যোগ দিচ্ছেন সমাবেশে। কেউ কেউ পায়ে হেঁটে মিছিল নিয়ে যাচ্ছেন, কেউবা মিনি ট্রাকে করে মিছিল সহকারে যোগ দিচ্ছেন। অনেককে সিএনজি অটোরিকশা, মোটরসাইকেলযোগেও সমাবেশে আসতে দেখা গেছে।

বিশেষ করে নগরীর প্রত্যেকটি পাড়া, মহল্লা ও ওয়ার্ড থেকে একের পর এক মিছিল গিয়ে মিশছে আলিয়ার মাঠে। মিছিলে বিএনপি, জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের নামে নানা স্লোগান দেওয়া হচ্ছে। সঙ্গে আছে সরকারের বিপক্ষে জ্বালাময়ী সব স্লোগান।

সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকী সিলেটভিউকে বলেন, ‘গোটা সিলেটজুড়ে মিছিল আর মিছিল হচ্ছে। সব মিছিল গিয়ে সমাবেশস্থলে যোগ দিচ্ছে। লাখ লাখ মানুষের উপস্থিতিতে ইতিহাস গড়ছে সিলেট বিএনপি।’

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে