হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষদিন উপজেলার দুই ইউনিয়নে আওয়ামী লীগ ও বিএনপি স্বতন্ত্রসহ ১০৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

 


বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এসব মনোনয়নপত্র জমা দেওয়া হয়।

 

রিটার্নিং কর্মকর্তাদের দেওয়া তথ্য মতে, উপজেলার দুই ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ১২ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। সদস্য পদে ৭৪ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে২১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। নির্বাচন কমিশন বলেছে, সুষ্ঠু ও আইনানুগ নির্বাচন নিশ্চিতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হবে।

 

এর মধ্যে ব্রাহ্মণডোরা ইউপিতে ৬ জন চেয়ারম্যান, ৪২ জন সদস্য ও ১১ জন সংরক্ষিত মহিলা আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন।

 

নুরপুর ইউপিতে ৬ জন চেয়ারম্যান, ৩২ জন সদস্য ও সংরক্ষিত মহিলা আসনে ১০ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

 

ব্রাহ্মণডোরা ইউপি নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হোসাইন মোহাম্মদ আদিল জজ মিয়া গতকাল মনোনয়নপত্র জমা দেন। এছাড়া এই ইউনিয়নে আরও ৫জন রয়েছে স্বতন্ত্র প্রার্থী।

 

এরা হলেন, আওয়ামী লীগ নেতা তাজুল ইসলাম রানু, টিপু সুলতান, বিএনপি সমর্থক ব্যবসায়ী জাহাঙ্গীর মিয়া চৌধুরী, জসিম উদ্দীন আহমেদ ও হুমায়ুন কবির তালুকদার।

 

নুরপুর ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সেবন মিয়া, বর্তমান চেয়ারম্যান মুখলিছ মিয়া বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন। তার স্ত্রী মাসুমা আক্তার, উপজেলা বিএনপির সভাপতি গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল স্বতন্ত্র হিসেবে মনোনয়ন ফরম দাখিল করেন। জাতীয় পার্টি মনোনীত এম এম হেলাল। এছাড়া আব্দুল ছোবহান ছায়েদ স্বতন্ত্র হিসেবে মনোনয়ন দাখিল করেছেন।

 

দুই ইউপি নির্বাচনে ৩ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। আপিল ৬ডিসম্বর, আপিল নিষ্পত্তি ৯ডিসম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১০ডিসম্বর, প্রতীক বরাদ্দ ১১ডিসেম্বর। দুই ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে ২৯ডিসেম্বর। নবান্নের মাসে শীতের আমেজে নির্বাচনী উত্তাপ উৎসবমুখর পরিবেশ সৃষ্টি করেছে শায়েস্তাগঞ্জের নূরপুর ও ব্রাহ্মণডোরায়।

 


সিলেটভিউ২৪ডটকম/মামুন/এসডি-০১