সুনামগঞ্জের ছাতক উপজেলার জাউয়া বাজার ইজারাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করায় ও আইন শৃঙ্খলার মারাত্মক অবনতিসহ রক্তক্ষয়ী সম্ভাব্য সংঘর্ষ এড়াতে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

 


শুক্রবার (১৯ এপ্রিল) রাতে ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গোলাম মুস্তাফা মুন্না এ আদেশ জারি করেন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শনিবার (২০ এপ্রিল) সকাল ৬টায় থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা বহাল থাকেব বলে তিনি এ প্রতিবেদকে বিষয়টি নিশ্চিত করেছেন।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মুস্তাফা মুন্না জানান, জাউয়া বাজার ইজারা নিয়ে দুটি পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। কোন ধরনের অকৃতিকর ঘটনা না ঘটতে ও বাজার এলাকা এবং তার আশেপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। এই সময় উক্ত এলাকায় সকল প্রকার আগ্নেয়াস্ত্র বহন ও প্রদর্শন, লাঠি বা দেশীয় কোন অস্ত্র বহন বা প্রদর্শন, যে কোন ধরনের মাইকিং বা শব্দযন্ত্র ব্যবহার, ০৫ (পাঁচ) বা তার অধিক সংখ্যক ব্যক্তির একত্র চলাফেরা, সভা সমাবেশ, মিছিল ইত্যাদি নিষিদ্ধ থাকবে।

 

এদিকে, সকাল থেকে ১৪৪ ধারার বিষয়টি জানিয়ে এলাকায় মাইকিং করার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে বলে ছাতক থানার ওসি মোহাম্মদ শাহ আলম জানান। 


 


সিলেটভিউ২৪ডটকম/ শংকর/ নোমান