প্রধানমন্ত্রী প্রতিশ্রুত ‘পুলিশ বিভাগের ১০১ টি থানা ভবন টাইপ প্ল্যানে নির্মাণ’ প্রকল্পের আওতায় হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে নবনির্মিত নতুন থানা ভবন উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি।

 


শনিবার (৩ ডিসেম্বর) বেলা ২ টায় শায়েস্তাগঞ্জ থানার নতুন ভবন উদ্বোধনী ফলক উন্মোচন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি।

 

একই সাথে বেলুন উড়িয়ে শান্তির প্রতীক সাদা পায়রা আকাশে উড়িয়ে, দৃষ্টিনন্দন কেক কেটে , নবযাত্রা ও প্রচেষ্টা শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন এর মাধ্যমে উদযাপন করা হয় উদ্বোধনী পর্ব। তারপরেই থানা প্রাঙ্গনে ফলজ বৃক্ষরোপণ করেন প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিবৃন্দ।

 

উদ্বোধনী পর্ব শেষে থানার নিজস্ব মাঠে অনুষ্ঠিত হয় সুধী সমাবেশ ও আলোচনা অনুষ্ঠান।

হবিগঞ্জ জেলা পুলিশ সুপার এসএম মুরাদ আলীর সভাপতিত্বে সুধী সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি তিনি তার বক্তব্যে বলেন, রাষ্ট্রের নিশ্চিদ্র নিরাপত্তা বিধান ও সুষ্ঠু আইন প্রয়োগ এর পাশাপাশি একটি আদর্শ রাষ্ট্র গঠনে পুলিশ সব সময় সজাগ দৃষ্টি রাখছে। আওয়ামীলীগ রাষ্ট্র ক্ষমতায় আসে জনগণের রায়ের মাধ্যমে, জনগণ চাইলে আবারো রাষ্ট্র ক্ষমতায় আসবে। বিএনপি বন্দুকের নালার মুখে রাষ্ট্র ক্ষমতায় এসেছিল, আবারও তারা চাইছে বন্দুকের নালার মুখ দেখিয়ে রাষ্ট্র ক্ষমতায় আসতেজনগণই ভালো জানেন জনগণিতার সঠিক সিদ্ধান্ত নেবেন। জনগণ সকল ক্ষমতার উৎস আওয়ামীলীগ তা বিশ্বাস করে মনে প্রানে।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি, হবিগঞ্জ-৩ আসনের সাংসদ এডভোকেট মো. আবু জাহির, আজমিরিগঞ্জ ও বানিয়াচং এলাকার সাংসদ এডভোকেট আব্দুল মজিদ খান, মফিজ উদ্দিন আহমেদ পিপিএম, ডিআইজি, সিলেট রেঞ্জ, বাংলাদেশ পুলিশ, হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান, ডাক্তার মুশফিক হোসেন চৌধুরী,হবিগঞ্জ জেলা প্রশাসক ইসরাত জাহান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মো. আলমগীর চৌধুরী, শায়েস্তাগঞ্জ উপজেলার চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবালসহ পুলিশের বিভিন্ন উর্ধতন কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, জনপ্রতিনিধি, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক এবং আওয়ামী লীগের নেতা কর্মীসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীর উপস্থিত ছিলেন।

 

২০০১ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকাকালীন শায়েস্তাগঞ্জ থানাটি প্রতিষ্ঠা লাভ করে। এদিকে ২০১৭ সালে ঢাকা-সিলেট মহাসড়কের পাশে উপজেলার বড়চর মৌজায় ১৪৭ শতক জমি অধিগ্রহণ করে এবং ২০১৮ সালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অর্থায়নে পাবলিক ওয়ার্ক ডিপার্টমেন্ট (বিডব্লিউডি) দরপত্রের মাধ্যমে মেসার্স মোস্তফা কামাল নামের ঠিকাদারি প্রতিষ্ঠান ৯ কোটি ২৫ লাখ ব্যয়ে আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত দৃষ্টি নন্দন চারতলা ভবনটি নির্মান করে। বাস্তবায়নে গণপূর্ত অধিদপ্তর। ফলে ২১ বছর পর শায়েস্তাগঞ্জ থানার আপন স্হায়ী ঠিকানা হল। এর পূর্বে দীর্ঘ বছর ধরে একটি ভাড়া বাসায় খুব কষ্টে থানার কার্যক্রম চালছিল।

 

শায়েস্তাগঞ্জ থানার ভবন উদ্বোধনকে কেন্দ্র করে শত শত রাজনৈতিক ব্যক্তিবর্গ নারী নেতৃবৃন্দ বীর মুক্তিযোদ্ধা সহ বিভিন্ন অঙ্গনের সংস্কৃতিক নাট্যকর্মী সুধীজন ঢোল বাজিয়ে বাদ্যযন্ত্র সহকারে উৎসব মুখর পরিবেশে উপস্থিত হন সুধীসমাবেশে।

 


সিলেটভিউ২৪ডটকম/মামুন/এসডি-০২