কুলাউড়ায় মুক্ত দিবস উপলক্ষে কুলাউড়া থানা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি আব্দুল লতিফ খানের কনিষ্ঠ পুত্র বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য, সাবেক ডেপুটি সার্জেন্ট-অ্যাট আর্মস ও স্কোয়াড্রন লীডার (অব.) সাদরুল আহমেদ খানের উদ্যোগে উন্মুক্ত দৌড় ও পতাকা উত্তোলন কর্মসূচির আয়োজন করা হয়।

 


মঙ্গলবার (৬ ডিসেম্বর) সকাল ৯টায় উপজেলার সীমান্তবর্তী শরীফপুর ইউনিয়নের নছিরগঞ্জ বাজারে এই কর্মসূচির উদ্বোধন করেন আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য, সাবেক ডেপুটি সার্জেন্ট-অ্যাট আর্মস ও স্কোয়াড্রন লীডার (অব.) সাদরুল আহমেদ খান।

 

এ সময় উপস্থিত ছিলেন- মৌলভীবাজার সাইক্লিং কমিউনিটি ও রানার্স ক্লাবের অ্যাডমিন ইমন আহমেদ প্রমুখ।

 

জানা যায়, কুলাউড়া মুক্ত দিবসকে স্মরণীয় করতে এবং তরুণ প্রজন্মের কাছে এই বার্তা পৌঁছে দিতে এই কর্মসূচির উদ্যোগ নেন বলে জানান কেন্দ্রীয় আওয়ামী লীগের এই নেতা।

 

তিনি জানান, এই উদ্যোগের মূল উদ্দেশ্য ইতিহাস সম্পর্কে জানা, মুক্তিযোদ্ধাদের স্মরণ করা ও মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি করা। এই দৌড়ের স্লোগান হিসেবে রাখা হয়েছে ‘অব্যাহত ধারাবাহিক উন্নয়ন, বিবেক নয় বন্ধন।’

 

সাদরুল খানের এই আয়োজনটি দুটি পর্যায়ে উদযাপন করা হবে। ৬ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় ১৩ ইউনিয়ন ও ১ পৌরসভায় একযোগে পতাকা উত্তোলন করা হয়। ওইদিন সকাল ৯টা থেকে বিজয় র‍্যালি দৌড় শরীফপুর, হাজীপুর, টিলাগাঁও, ব্রাহ্মণবাজার, বরমচাল ও ভাটেরা ইউনিয়নে অনুষ্ঠিত হয়।

 

পরদিন ৭ ডিসেম্বর সকাল ৮টা থেকে কাদিপুর, ভূকশিমইল, জয়চণ্ডী, কুলাউড়া সদর, কর্মধা, পৃথিমপাশা ও রাউৎগাঁও ইউনিয়নে বিজয় র‍্যালি দৌড় অনুষ্ঠিত হবে।

 


সিলেটভিউ২৪ডটকম/অনি/এসডি-৩৪