ভারতের বিপক্ষে শুরুতে ব্যাটিং করতে নেমে বিপর্যয়ের মুখে পড়েছে বাংলাদেশ দল। টপ অর্ডারের চার ব্যাটারই হয়েছেন ব্যর্থ।
 
এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৯ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে টাইগারদের সংগ্রহ ৪ উইকেটে ৬৯ রান।

বুধবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে মুখোমুখি হয় বাংলাদেশ-ভারত। টস জিতে লিটন দাস বেছে নেন ব্যাটিং। পাওয়া প্লের ১০ ওভারে ৪৪ রান করেছে বাংলাদেশ, হারিয়েছে দুই উইকেট।  


শুরুতে ব্যাট করতে নেমে ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজের করা দ্বিতীয় ওভারের প্রথম দুই বলেই বাউন্ডারি হাঁকান এনামুল হক বিজয়। প্রথমে মিড উইকেট অঞ্চল দিয়ে ফ্লিক করেন, পরে কাভার ড্রাইভে হাঁকান চার। চতুর্থ বলে স্লিপে বিজয়ের ক্যাচ ছাড়েন রোহিত শর্মা। হাতে চোট নিয়ে মাঠও ছাড়তে হয় তাকে।  

পঞ্চম বলে সিরাজের এলবিডব্লিউয়ের আবেদনে সাড়া দেন আম্পায়ার। রিভিউ নিলেও বাঁচতে পারেননি বিজয়। ৯ বলে ১১ রান করে সাজঘরে ফেরত যান তিনি। এরপর নাজমুল হোসেন শান্তকে নিয়ে এগোচ্ছিলেন লিটন দাস। কিন্তু পাওয়ার প্লে শেষ হওয়ার আগেই সাজঘরে ফিরতে হয় তাকে।  

দশম ওভারে সিরাজের বলে ড্রাইভ করতে গিয়ে লাইন মিস করেন তিনি। বোল্ড হয়ে সাজঘরে ফেরত যেতে হয় তাকে। ২৩ বলে কেবল ৭ রান করেন লিটন। এরপর ৩৫ বলে ২১ করে বিদায় নেন তিনে নামা নাজমুল হোসেন শান্ত। ভারতীয় ফাস্ট বোলার উমরান মালিকের বলে বোল্ড হয়ে ফেরেন এই বাঁহাতি।  

দলকে বিপর্যয়ের মুখে রেখে দ্রুত বিদায় নেন সাকিব আল হাসানও। টাইগারদের বাঁহাতি ব্যাটার ভারতীয় স্পিনার ওয়াশিংটন সুন্দরের বলে ক্যাচ তুলে দেন শিখর ধাওয়ানের হাতে। দলীয় ৬৬ রান তুলতেই চতুর্থ উইকেট হারায় স্বাগতিকরা।

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/ইআ-১০