এবার ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা বোর্ড এবং কারিগরি শিক্ষা বোর্ডের মোট ১২ লাখ ৩ হাজার ৪০৭ পরীক্ষার্থী ২০২২ সালের এইচএসসি পরীক্ষায় অংশ নেয়।

২০২২ সালের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার ফলাফল আগামী ৭-৯ ফেব্রুয়ারির মধ্যে প্রকাশ করতে চায় আন্তঃসমন্বয়ক শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ।


শুক্রবার (২০ জানুয়ারি) আন্তঃসমন্বয়ক শিক্ষা বোর্ড কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন কুমার সরকার বলেন, ওই তিন দিনের মধ্যে যেকোনো একদিন ফল প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে এবং তা অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

করোনাভাইরাস এবং বন্যার কারণে সূচি পরিবর্তনের পর গত ৬ নভেম্বর সারাদেশে একযোগে ২০২১-২২ শিক্ষাবর্ষের এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। এবারের এইচএসসি পরীক্ষায় বিষয়গুলোর নম্বর কমানো হয় এবং সিলেবাসও সংক্ষিপ্ত করা হয়। ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা বোর্ড এবং কারিগরি শিক্ষা বোর্ডের মোট ১২ লাখ ৩ হাজার ৪০৭ পরীক্ষার্থী ২০২২ সালের এইচএসসি পরীক্ষায় অংশ নেয়।

সাধারণত পরীক্ষা শেষ হওয়া দুই মাসের মধ্যে বোর্ডগুলোকে ফলাফল প্রকাশ করতে হয়। সেক্ষেত্রে ১১ ফেব্রুয়ারির মধ্যে ২০২২ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করার কথা।

সাধারণত প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে এসএসসি ও এইচএসসিপরীক্ষার ফলাফল ঘোষণা করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক অনুমোদিত তারিখে পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।

 

সিলেটভিউ২৪.কম / পল্লব /ঢাকা ট্রিবিউন