শহীদ রাষ্টপতি জিয়াউর রহমানের আদর্শ বাস্তবায়নে ও গণতন্ত্র পুনরুদ্ধারে পেশাজীবিদের  দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।‘ শহীদ জিয়া বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিল আর বেগম খালেদা জিয়া সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছেন। নির্বাচন যাতে প্রশ্নবিদ্ধ না হয় সেজন্য সংবিধানে তত্ত্বাবধায়ক সরকার সংযুক্ত করেছিলেন।’

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় সিলেট নগরীর একটি হোটেলে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবি পরিষদের সিলেট জেলা শাখার উদ্যোগে শহীদ রাষ্টপতি জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে সিলেট শাখা আহ্বায়ক সিনিয়র পেশাজীবি নেতা ডা. শামীমুর রহমান এই আহ্বান জানান।


সভায় ভার্চুয়ালী অংশ নেন  সম্মিলিত পেশাজীবি পরিষদের কেন্দ্রীয় আহ্বায়ক ডা: এজেডএম জাহিদ হোসেন ও সদস্য সচিব সাংবাদিক কাদের গণি চৌধুরী।

ডা. জাহিদ হোসেন পেশাজীবীদের সংগঠিত হওয়ার আহ্বান জানিয়ে বলেন, ‘আপনাদের বলিষ্ঠ নেতৃত্ব এবং অবদানের মাধ্যমে দেশের জনগণের প্রত্যাশা এ সরকারকে বিদায় করে বিএনপির রাষ্ট্র মেরামতের ২৭ দফা রূপরেখার ভিত্তিতে বাংলাদেশ নির্মাণ করতে হবে।’

সিলেট শাখার সদস্য সচিব ডা: শাহনেওয়াজ চৌধুরীর পরিচালনায় আলোচনায় অংশ নেন- এডভোকেট আতিকুর রহমান সাবু, এডভোকেট বদরুল আহমদ চৌধূরী. সাংবাদিক বদরুদ্দোজা বদর, ড. মো: মোজাম্মেল হক, ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম, অধ্যাপক আব্দুল মুনিম পারভেজ, অধ্যক্ষ ফরিদ আহমদ,  অধ্যক্ষ মো: নিজাম উদ্দিন তরফদার, প্রফেসর ড. শাহ মো. আতিকুল হক, প্রফেসর ড. মো. সামিউল আহসান তালুকদার,  প্রফেসর ড. মোজাম্মেল হক, প্রফেসর ড. মোহাম্মদ কাওছার হোসেন, প্রফেসর ড. মোহাম্মদ আতাউর রহমান, সাংবাদিক খালেদ আহমদ, ডা. জামিল আহমেদ প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/ইআ-২১