সিলেটের জৈন্তাপুরে যথাযোগ্য মর্যাদায় বিশ্ব কুষ্ঠ দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 


রবিবার (২৯ জানুয়ারি) সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জৈন্তাপুর সিলেটের আয়োজনে জাতীয় কুষ্ঠ কর্মসূচি এবং বিবিএল এন্ড এএসপি ওপি স্বাস্থ্য অধিদপ্তর মহাখালী ঢাকার সহযোগিতায় জৈন্তাপুরে বিশ্ব কুষ্ঠ দিবস পালিত হয়।

 

স্বাস্থ্য কমপ্লেক্স হতে র‌্যালি বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

 

যক্ষা ও কুষ্ঠ নিয়ন্ত্রন সহকারী মো. সবুজ মিয়ার সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মো. সালাহ্উদ্দিন মিয়া।

 

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা এমওডিসি ডাক্তার মো. তানভীর আহমদ, সহকারি সার্জন ডাক্তার আশরাফুল ইসলাম, উপজেলা ইপিআই কর্মকর্তা মো. ইসমাইল আলী।

 

আরও উপস্থিত ছিলেন- জৈন্তাপুর প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মো. রেজওয়ান করিম সাব্বির, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারী মো. আলী আকবর, ক্যাশিয়র গিয়াছ উদ্দিন সহ অন্যান্যরা।

 

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মো. সালাহ্উদ্দিন মিয়া বলেন, বাংলাদেশ সরকারের পাশাপাশি কুষ্ঠ উচ্ছেদ কর্মসূচিকে আরও বেগবান করার লক্ষ্যে দি লেপ্রেসী মিশনের “সিলেট কুষ্ট ও প্রতিবন্ধি উন্নয়ন উদ্যোগ” এবং লেপ্রা বাংলাদেশের দিবসটি উদযাপন করা হয়।

 

আপনার এলাকায় কাহারো রোগ হলে দ্রুত উপজেলা যক্ষা ও কুষ্ঠ নিয়ন্ত্রন শাখায় যোগাযোগ করার অনুরোধ জানান।

 


সিলেটভিউ২৪ডটকম/সাব্বির/এসডি-০১