সিলেটের গোলাপগঞ্জ এমসি একাডেমির এক শিক্ষককে গ্রেফতারের প্রতিবাদে থানার সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। এতে সিলেট-বিয়ানীবাজার-জকিগঞ্জ সড়কের হাজার হাজার গাড়ি আটকা পড়েছে। 

বৃহস্পতিবার (০২ ফেব্রুয়ারি) সকাল থেকে সিলেট-গোলাপগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচী পালন করা হয়। 


স্থানীয় সূত্র জানায়, গোলাপগঞ্জ এমপি একাডেমি ইংরেজির শিক্ষক দেবব্রত চৌধুরীকে রাজধানীর বনানী থানার ২০১৪ সালের ২৬ জুন একটি মামলায় (নং-২৮(৬)১৪) গ্রেফতার দেখায় গোলাপগঞ্জ থানা পুলিশ।  

গোলাপগঞ্জ এমসি একাডেমী শিক্ষক ও শিক্ষার্থীদের কাজ থেকে পাওয়া তথ্য মতে, একটি ব্যাংকে ওই শিক্ষকের নামীয় সঞ্চয়ী হিসাব ব্যবহার করে ঢাকার জনৈক ব্যক্তি টাকা উত্তোলন করে। পরে ওই ঘটনায় মামলা দায়ের করা হয়। মামলার প্রেক্ষিতে বুধবার ওই শিক্ষক দেবব্রত চৌধুরীকে গ্রেফতার দেখানো হয়।

এ কারণে শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসে। সকাল থেকে তারা সড়ক অবরোধ করে শিক্ষককে মুক্ত করতে বিক্ষোভ করতে থাকে।  এতে করে ওই সড়কে তিন ঘন্টা ধরে যান চলাচল বন্ধ রাখা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ চেষ্টা করে যাচ্ছে।  

গোলাপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম শিক্ষককে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। শিক্ষার্থীদের সড়ক অবরোধ তুলে নেয়ার জন্য চেষ্টা চালানো হচ্ছে বলেও জানান তিনি।

সিলেটভিউ২৪ডটকম/পল্লব/ইআ-০৮