২৭নং ওয়ার্ড ফ্রেন্ডস ক্লাবের উদ্যোগে ১৩তম এসএসসি/ দাখিল মডেল টেস্ট পরীক্ষা গণিত বিষয়ের উপর পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
 

রবিবার তৃতীয় দিনে সিলেট নগরীর দক্ষিণ সুরমার ২৭নং ওয়ার্ডে গোটাটিকর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ে মডেল টেস্ট পরীক্ষা অনুষ্ঠিত হয়।
 


২৫০ জন শিক্ষার্থী এ মডেল টেস্ট পরীক্ষায় অংশ গ্রহণ করে।

তৃতীয় দিন গণিত পরীক্ষায় অতিথি হিসেবে প্রধান কেন্দ্র গোটাটিকর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ে হল পরিদর্শন করেন- সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নবেল, ২৭নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আব্দুল জলিল নজরুল, লেখক লন্ডন প্রবাসী মুজিব (খয়রু), গোটাটিকর ব্রাদার্স ক্লাবের সভাপতি সুমন আহমদ চৌধুরী, যুক্তরাজ্যের কমিউনিটি নেতা, স্মাইল লানিং সেন্টারের প্রতিষ্ঠাতা মো. আব্দুল কুদ্দুস রুবেল, সিলেট জেলা প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটি সদস্য মো. আনোয়ার হোসেন, এমএফআই কোচিং সেন্টারের পরিচালক মো. ফখরুল ইসলাম।
 

পরীক্ষা নিয়ন্ত্রক ফ্রেন্ডস ক্লাবের সভাপতি সাংবাদিক রফিকুজ্জামান রফিক এর তত্ত্বাবধানে ও সাধারণ সম্পাদক সুজিত চন্দের পরিচালনায় পরীক্ষায় আরো উপস্থিত ছিলেন ও হল পরিদর্শন করেন, ফ্রেন্ডস ক্লাবের উপদেষ্টা মঞ্জুর আহমদ চৌধুরী, জাহাঙ্গীর হোসেন রাজ, সহ-সভাপতি নাকিব খান, শিমুল ইসলাম, নিজামুল ইসলাম সুমন, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম অপু, সহ সাংগঠনিক আফজল খান, শিক্ষা ও সাহিত্য সম্পাদক আব্দুর রহমান, প্রচার সম্পাদক মোহিতুর রহমান সোহাগ, সহ প্রচার সম্পাদক সানিয়ান আহমদ চৌধুরী, সাবেক প্রচার সম্পাদক আবেদ আহমদ, দফতর সম্পাদক খালেদ আহমদ সদস্য- রফিকুল ইসলাম সানি, নাদির হোসেন, লিমা বেগম, মুহিত হোসেন অপু প্রমুখ।
 

এছাড়া পরীক্ষায় বিভিন্ন দায়িত্ব পালন করেন ও উপস্থিত ছিলেন ফ্রেন্ডস ক্লাবের নেতৃবৃন্দ।
 

হল পরিদর্শন শেষে সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নবেল বলেন, ফ্রেন্ডস ক্লাব কর্তৃক আয়োজিত ১৩তম এসএসসি/ দাখিল মডেল টেস্ট পরীক্ষা অত্যন্ত সুন্দরভাবে অনুষ্ঠিত হচ্ছে। ইতিহাস ঘাটলে দেখা যায়, কোন সামাজিক সংগঠন এত দীর্ঘদিন টিকে থাকে না, বিলিন হয়ে যায়। কিন্তু ফ্রেন্ডস ২৭নং ওয়ার্ড শিক্ষার মান উন্নয়নে বিভিন্ন কাজ করে যাচ্ছে নিরলস ভাবে, যেমন এসএসসি/ দাখিল মডেল টেস্ট, বিতর্ক প্রতিযোগিতা, সাধারণ জ্ঞান, বৃক্ষ রোপন ইত্যাদি। তাদের এই কাজ নিশ্চয়ই প্রশংসনীয়।
 

তিনি আর বলেন, আমি অনেক সামাজিক কার্যক্রমে সাথে জড়িত, আমাদের এলাকায় ফ্রেন্ডস ক্লাবের মত এমন মহৎ কাজ আমি করিনি, আমি আগামীতে আমাদের এলাকায় চেষ্টা করবো ফ্রেন্ডস ক্লাবের মত এসএসসি মডেল টেস্ট পরীক্ষা নেয়ার।
 

ভবিষ্যতেও এই ধারাবাহিকতা অব্যাহত রাখার আশাবাদব্যক্ত করে তিনি বলেন, ভালো কাজে সমাজের সকল শ্রেণী-পেশার মানুষকে এগিয়ে আশার আহবান জানান। সিলেট জেলা প্রেসক্লাব সব সময় এই সংগঠনের পাশে থাকবে।
 

মুজিব খয়র বলেন, আমি ফ্রেন্ডস ক্লাবের কাজ দীর্ঘদিন থেকে দেখছি,  ফ্রেন্ডস ক্লাব ২৭নং ওয়ার্ড মানব সেবার পাশাপাশি শিক্ষার উন্নয়নেও কাজ করে যাচ্ছে। যা সর্বমহলে প্রশংসনিয়। তাদের এ ধরনের কাছে শিক্ষার্থীরা উপকৃত হচ্ছেন এবং তাদের মেধার বিকাশ ঘটছে। তাদের এই মহান কাজ আল্লাহ নিশ্চয়ই দুনিয়া এবং আখিরাতে এর প্রতিদান দান করবেন।
 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-১৮