সিলেট সিটি করপোরেশনের (সিসিক) আয়ের মধ্যে হোল্ডিং ট্যাক্স অন্যতম। অথচ মহানগরীতে মোটা অংকের হোল্ডিং ট্যাক্স বকেয়া রয়েছে। এই বিপুল বকেয়া আদায়ে অভিযান শুরু করতে যাচ্ছে তারা।
 

সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা মতিউর রহমান খান স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সিটি করপোরেশন এলাকার বাসাবাড়ি ও বাণিজ্যিক প্রতিষ্ঠানের যেসব করদাতা বকেয়া ও হাল সালের হোল্ডিং ট্যাক্স পরিশোধ করেননি, তারা জরুরি ভিত্তিতে আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যে পরিশোধ করবেন। যারা নোটিশ পাওয়ার পরও হোল্ডিং ট্যাক্স পরিশোধ করেননি, তাদের বিরুদ্ধে সিসিক বিশেষ অভিযান পরিচালনা করে মালপত্র ক্রোক ও জরিমানা আদায় করবে।
 


সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, মো. মতিউর রহমান খান জানান, মহানগরীতে হোন্ডিং ট্যাক্স আদায়ে আমরা তৎপর রয়েছি। বিভিন্ন সময় গ্রাহকদের নোটিশ দেয়া হচ্ছে। প্রয়োজন হলে অভিযান পরিচালনা কারা হচ্ছে। তবে যারা বার বার নোটিশ দেয়ার পরও হোন্ডিং ট্যাক্স পরিশোধ করছেন না তাদেরকে আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যে বাসা বাড়ি ও বাণিজ্যিক প্রতিষ্ঠানের হোন্ডিং ট্যাক্স পরিশোধের জন্য এক বিজ্ঞতি দেয়া হয়েছে।
 

যারা এসময়ের মধ্যে ট্যাক্স পরিশোধ করবেননা তাদের বিরুদ্ধে সিটি কর্পোরেশন কর্তৃক মালামাল ক্রোক এবং জরিমানা আদায় সহ বিশেষ অভিযান পরিচালনা কারা হবে বলে জানান তিনি।
 


সিলেটভিউ২৪ডটকম/নাজাত/এসডি-২৯