ফাইল ছবি

মৌলভীবাজারের কুলাউড়ায় এইচএসসি পরীক্ষার ফলাফলে ভাটেরা কলেজ উপজেলার মধ্যে ১ম স্থান ও লংলা আধুনিক ডিগ্রি কলেজ সর্বোচ্চ জিপিএ-৫ অর্জনে সক্ষম হয়েছে।
 

উপজেলার ১৩টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পরীক্ষায় অংশগ্রহণকারী ২ হাজার ২৩৯ জনের মধ্যে ১ হাজার ৬৫৮ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এরমধ্যে ৭টি প্রতিষ্ঠানের ৬৯ জন শিক্ষার্থী জিপিএ-৫ পাওয়ার গৌরব অর্জন করেছে।
 


উপজেলায় পাশের হার ৭৪.০৫ শতাংশ। উপজেলা পর্যায়ে পরীক্ষার ফলাফলে ভাটেরা কলেজের ১৬০ জনের মধ্যে ১৫৩ জন উত্তীর্ণ হয়ে ও লংলা আধুনিক ডিগ্রি কলেজের ৩৭ জন শিক্ষার্থী সর্বোচ্চ জিপিএ-৫ পেয়ে ১ম স্থান অর্জন করেছে।
 

এ ছাড়া কুলাউড়া সরকারি কলেজের ১৩ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়ে ২য় স্থান ও কুলাউড়া ইয়াকুব তাজুল মহিলা ডিগ্রি কলেজের ৮ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়ে ৩য় স্থান অর্জনে সক্ষম হয়েছে।
 

কলেজওয়ারী ফলাফলে কুলাউড়া সরকারি কলেজ থেকে ৫১৫ জনের মধ্যে ১৩ জন জিপিএ-৫ সহ ৪০৩ জন, ইয়াকুব তাজুল মহিলা ডিগ্রি কলেজ থেকে ৩৪৭ জনের মধ্যে ৮ জন জিপিএ-৫ সহ ১৬৪ জন, লংলা আধুনিক ডিগ্রি কলেজ থেকে ৪৯০ জনের মধ্যে ৩৭ জন জিপিএ-৫ সহ ৪০৮ জন, এম এ গণি আদর্শ কলেজ থেকে ১১৪ জনের মধ্যে ৮২ জন, ভাটেরা কলেজ থেকে ১৬০ জনের মধ্যে ৭ জন জিপিএ-৫ সহ ১৫৩ জন।
 

ভূকশিমইল স্কুল অ্যান্ড কলেজ থেকে ১২১ জনের মধ্যে ১০০ জন, আলী আমজদ স্কুল অ্যান্ড কলেজ থেকে ৯০ জনের মধ্যে ১ জন জিপিএ-৫ সহ ৬৭ জন, ছকাপন স্কুল অ্যান্ড কলেজ থেকে ৬৮ জনের মধ্যে ২ জন জিপিএ-৫ সহ ৬২ জন, বরমচাল স্কুল অ্যান্ড কলেজ থেকে ১১১ জনের মধ্যে ১ জন জিপিএ-৫ সহ ৫১ জন, নয়াবাজার কেসি স্কুল অ্যান্ড কলেজ থেকে ১৩৪ জনের মধ্যে ১০৪ জন, রাউৎগাঁও স্কুল অ্যান্ড কলেজ থেকে ১৮ জনের মধ্যে ৫ জন, গজভাগ স্কুল অ্যান্ড কলেজ থেকে ১৫ জনের মধ্যে ১২ জন এবং মনু মডেল কলেজ থেকে ৫৬ জনের মধ্যে ৪৭ জন পরীক্ষার্থী পাশ করেছে।
 


সিলেটভিউ২৪ডটকম/অনি/এসডি-১৬