তা'লিমুল কোরআন বাহরাইনের উদ্যোগে  খোশ আমদেদ মাহে রমজান শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৭ মার্চ) দেশটির মোহাররক এলাকায়  স্থানীয় সময় বিকেল ৪ টায় আল ইসলাহ সোসাইটি হলে পবিত্র কোরআন তেলাওয়াত ও আল হেরা শিল্পী গোষ্ঠীর ইসলামী সংগীত পরিবেশনের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়।


অনুষ্ঠানে সংগঠনের সভাপতি প্রকৌশলী জয়নাল আবেদিনের সভাপতিত্বে ও ইঞ্জিনিয়ার মঞ্জুর আহমেদদের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ স্কুল বাহরাইনের পরিচালনা পরিষদের চেয়ারম্যান মুইজ চৌধুরী।



বিশেষ অতিথি ছিলেন বাহরাইন ইউনিভারসিটির প্রফেসর ড. সোলায়মান,বাংলাদেশ সোসাইটির সহ সভাপতি মাজহারুল হক নয়ন, সাবের আহমেদ, মো. আকবর হোসেন, সিরাজুল ইসলাম চুন্নু, আইনুল হক, আলাউদ্দিন আহমেদ, গিয়াস উদ্দিন মিয়াজি, তাওলাদ হোসেন, জয়নাল আবেদিন, ইঞ্জিনিয়ার  হুমায়ন, সিরাজুল ইসলাম, মো. সেলিম উদ্দিন, মো. সালাহ উদ্দিন সহ বাহরাইনে অবস্থানরত বিভিন্ন সামাজিক , রাজনৈতিক, ব্যবসায়ীবৃন্দ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা করেন মিজানুর রহমান ও রমজান বিষেয়ক মাসলা মাসায়েলর প্রশ্নোত্তর দেন ইঞ্জিনিয়ার জয়নাল আবেদিন।বছর ঘুরে আবারও এসেছে  বরকত, মাগফিরাত ও নাজাতের মাস রমজান।এ মাস হল আত্নত্যাগ ও আত্নসুদ্ধির মাস।এই মাসে মানবতার মুক্তির সনদ মোহাম্মদ (সঃ) এর উপর পবিত্র কোরআন মাজিদ  নাযিল হয়েছে।রোজা সম্পর্কে কোরআনে বলা হয়েছে-হে ঈমানদারগণ তোমাদের উপর রোজা ফরয করা হয়েছে,যেমনি ভাবে ফরয করা হয়েছিল তোমাদের পূর্ববর্তীদের উপর। তাই এই মাসে প্রত্যেক মুসলমানদের রমজানের সব হুকুম আহকাম মেনে রোজা পালন করার আহ্বান জানান অতিথিবৃন্দ । 


পরিশেষে রমজান মাসে প্রত্যেকে রোজার বিধান পালন করার তাওফিক চে‌য়ে দেশ ও জাতির শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।


সিলেটভিউ২৪ডটকম/আশরাফ/ইআ-১৫