বাসাটি প্রায় ৩ মাস ধরে তালাবদ্ধ। মালিক থাকেন যুক্তরাষ্ট্রে, দেখভাল করেন চাচাতো ভাই। রমজান উপলক্ষে বুধবার (২২ মার্চ) দুপুরে ওই বাসা পরিষ্কার-পরিচ্ছন্ন করতে গিয়ে তালা খুলে  কেয়ারটেকারের চক্ষু চড়কগাছ!

দেখা যায়- বাসার ভেতরের বিভিন্ন কক্ষে তাণ্ডব চালানো হয়েছে। খাবার কক্ষের বেসিন ও বাথরুমের কমোডসহ বিভিন্ন জিনিসপত্র ভাঙা। নেই পানির পাম্প। রান্নাঘরে দেওয়ালের ভেন্টিলেটর ভাঙা।


ঘটনাটি সিলেট মহানগরের শিবগঞ্জ এলাকার গোলাপবাগের ৭২ নম্বর বাসার। গত ৩ মাসের কোনো একদিন এ চুরি ও ভাঙচুরের ঘটনা ঘটেছে বলে মনে করছেন বাসার মালিক খলিলুর রহমানের চাচাতো ভাই জেবু মিয়া। 

খবর পেয়ে শাহপরাণ থানাপুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযোগ দিলে বিষয়টি খতিয়ে দেখবেন বলে সিলেটভিউ-কে জানিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আনিসুর রহমান। 

বাসাটির দেখভাল করা জেবু মিয়া সিলেটভিউ-কে জানান, ৭২ নং একতলা বাসাটি তাঁর চাচাতো ভাই যুক্তরাষ্ট্র প্রবাসী খলিলুর রহমানের। তিনি পরিবার নিয়ে সে দেশে থাকেন। মাঝে-মধ্যে দেশে আসেন। বাকি সময় বাসাটি ভাড়া দেওয়া হয়। ৩ মাস আগে সর্বশেষ ভাড়াটে চলে যান। এরপর আর ভাড়া দেওয়া হয়নি বাসা, ছিলো তালাবদ্ধ।

এদিকে, রমজান উপলক্ষে বাসাটি পরিষ্কার করার জন্য বুধবার দুপুরে শ্রমিক নিয়ে গিয়ে তালা খুলে ভেতরে তাণ্ডব চালানোর দৃশ্য দেখেন। পানির পাম্প চুরি ও জিনিসপত্র ভাঙচুরে প্রায় অর্ধলক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা জেবু মিয়া। এ বিষয়ে তারা মামলা করবেন বলে জানান তিনি। 


সিলেটভিউ২৪ডটকম / নুরুল / ডালিম