স্বাধীনতা দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। শনিবার (২৫ মার্চ) ঢাকার চীনা দূতাবাস এ তথ্য জানিয়েছে।
 

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে পাঠানো বার্তায় শি জিনপিং বলেন, বাংলাদেশের স্বাধীনতার ৫২তম বার্ষিকী উপলক্ষে চীন সরকার,  জনগণ ও আমার পক্ষ থেকে আপনাকে, আপনার দেশের সরকার ও জনগণের প্রতি আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশ বিভিন্ন অর্থনৈতিক ও সামাজিক উদ্যোগ জোরালো এবং উল্লেখযোগ্য অগ্রগতি করেছে। বাংলাদেশ ‘সোনার বাংলা’ স্বপ্নের দিকে অগ্রসর হয়েছে। বাংলাদেশ সরকার এবং জনগণ যে অসাধারণ সাফল্য অর্জন করেছে তা আন্তর্জাতিক সম্প্রদায়ের দ্বারা ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। চীন-বাংলাদেশের বন্ধুত্ব দীর্ঘ ইতিহাসের। এটা আরও শক্তিশালী হবে। বর্তমানে চীন ও বাংলাদেশ দৃঢ় এবং গভীর রাজনৈতিক আস্থা উপভোগ করছে। 'বেল্ট অ্যান্ড রোড ইনিশিয়েটিভ' যৌথভাবে দুই দেশ এবং দুই জনগণের জন্য বাস্তব সুবিধা ও ফলপ্রসূ ফলাফল নিয়ে এসেছে। আমি চীন-বাংলাদেশ সম্পর্কের উন্নয়নকে অত্যন্ত গুরুত্ব দেই। চীন-বাংলাদেশ সহযোগিতার কৌশলগত অংশীদারিত্বকে একটি নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য আমি আপনার সঙ্গে কাজ করতে প্রস্তুত।


এছাড়াও স্বাধীনতা দিবস উপলক্ষে চীনা প্রধানমন্ত্রী লি কিয়াং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দেশটির স্টেট কাউন্সিলের স্টেট কাউন্সিলর কিন গ্যাং পররাষ্ট্রমন্ত্রী  ড. এ কে আব্দুল মোমেনকে অভিনন্দন বার্তা পাঠিয়েছেন।

 

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/পল্লব-৬