ছাতকে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হয়েছে মহান স্বাধীনতা দিবস। দিবসের প্রথম প্রহরে শহরের অদূরে মাধবপুর এলাকায় "শিখা সতের" স্মৃতি সৌধে একুশ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের সুচনা হয়।
 

পরে "শিখা সতের" স্মৃতি সৌধে পুস্পস্তবক অর্পণ করেন, স্থানীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।


যথাক্রমে স্মৃতি সৌধে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, ছাতক থানা, প্রেসক্লাব, উপজেলা আওয়ামীলীগসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করেন।
 

সকালে শহরের শেখ রাসেল মিনি স্টেডিয়ামে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন মুহিবুর রহমান মানিক এমপি ও অতিথিবৃন্দ।

কুচকাওয়াজ, বিভিন্ন ইভেন্টের খেলা, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা এবং পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়।
 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নুরের জামান চৌধুরীর সভাপতিত্বে ও ইউআরসি ইন্সট্রাক্টর মোস্তফা আহসান হাবিবের পরিচালনায় মাঠে স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- মুহিবুর রহমান মানিক এমপি।
 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান।

বক্তব্য রাখেন, সহকারি কমিশনার (ভূমি) মো: ইসলাম উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, ওসি খান মোহাম্মদ মাঈনুল জাকির, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজীব চক্রবর্তী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক সৈয়দ আহমেদ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আনোয়ার হোসেন তোতা মিয়া, প্রেসক্লাবের সভাপতি সৈয়দ হারুন অর রশিদ, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা প্রমুখ।
 

বিকেলে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


 

সিলেটভিউ২৪ডটকম/তমাল/এসডি-৩০