সিলেটে অবৈধ ট্রাভেল এজেন্সিগুলোর বিরুদ্ধে ফের অভিযান শুরু করেছে জেলা প্রশাসন। রবিবার (৩০ এপ্রিল) অভিযান চালিয়ে মহানগরের দুটি অবৈধ ট্রাভেল এজেন্সিকে দেড় লক্ষ টাকা অর্থদণ্ড প্রদান করেছেন ভাম্যামাণ আদালত। 

জেলা প্রশাসন সূত্র জানায়, প্রবাসী অধ্যুষিত সিলেটের তরুণ ও যুবকরা বিদেশে পাড়ি জমিয়ে জীবনমান উন্নয়নের স্বপ্ন দেখেন। সেই স্বপ্নকে ব্যবহার করে সিলেটে গড়ে উঠা অসংখ্য অবৈধ ট্রাভেল এজেন্সি বিভিন্ন মিথ্যা তথ্য দিয়ে লোকজনের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা।  অনেক সময় এসব ট্র্র্যাভেল এজেন্সির বিরুদ্ধে মোটা অঙ্কের অর্থের বিনিময়ে মানবপাচার, অবৈধভাবে বিদেশ যেতে প্রলুব্ধ করা, টাকা নিয়ে বিদেশ না পাঠানোসহ বিভিন্ন গুরুতর অভিযোগ পাওয়া যায়।


তাই সিলেট জেলায় অবৈধ ট্রাভেল এজেন্সির এই দৌরাত্ম্য ঠেকাতে জেলা প্রশাসক মো. মজিবর রহমানের নির্দেশে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় রবিবার দুপুরে সিলেট মহানগরের বন্দরবাজার এলাকার সুরমা টাওয়ারে অভিযান চালিয়ে এ মার্কেটের এসবি আল করিম ইন্টারন্যাশনাল এয়ার ও মদিনা ইন্টারন্যাশনাল নামের দুটি ট্রাভেল এজেন্সিকে দেড় লক্ষ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এ দুটি এজেন্সি মেয়াদ উত্তীর্ণ ও লাইসেন্সবিহীন অবস্থায় কার্যক্রম পরিচালনা করছিলো। 

অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আহসানুল আলম। তিনি জানান- সিলেটে এমন অভিযান অব্যাহত থাকবে। 

অভিযানে সিলেট মেট্রোপলিটন পুলিশের একটি দল সহযোগিতা করে।


সিলেটভিউ২৪ডটকম / ডালিম