সিলেট-২ আসনের সংসদ সদস্য ও গণফোরামের নির্বাহী সভাপতি মোকাব্বির খান বলেছেন, বর্তমান সরকারের আমলে দেশে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়িত হচ্ছে, এটা অস্বীকার করার কোন পথ নেই। তবে কিছু অসৎ ব্যক্তি সিন্ডিকেট করে, দেশের টাকা বিদেশে পাচার করে দেশকে কাঙ্খিত উন্নয়ন থেকে পিছিয়ে ফেলছেন। তা না হলে বাংলাদেশ আরোও উন্নত হতো।
 

তিনি আরো বলেন, একসময় রাজনীতি ছিল একটি মহৎ কাজ, আর এখন রাজনীতি পরিণত হয়েছে ব্যবসায়। তাই দেশের উন্নয়নের জন্য ‘সুস্থ রাজনীতি’র কোন বিকল্প নেই। আগামী দিনে দেশ ও জাতিকে সুস্থ রাজনীতির মাধ্যমে দেশ ও জাতিকে নেতৃত্ব দেওয়ার জন্য আজকের শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত হয়ে সৎ মানুষ হতে হবে।
 


তিনি মঙ্গলবার (২ মে) সিলেটের বিশ্বনাথে প্রায় ৪ লাখ টাকা ব্যয়ে ‘উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজ’র মাঠ ভরাট প্রকল্পের ফলক উন্মোচন ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।
 

সভায় তিনি বলেন, শিক্ষার উন্নয়নের জন্য সরকারের পাশাপাশি সবাইকে এগিয়ে আসতে হবে। শিক্ষার উন্নয়ন ছাড়া কোন জাতির উন্নয়ন সম্ভব নয়। শিক্ষাই হচ্ছে জাতির মেরুদন্ড। আর মেরুদন্ডকে শক্তিশালী করতে শিক্ষার্থীদেরকে সুশিক্ষায় শিক্ষিত করার কোন বিকল্প নেই।
 

উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষ নেছার আহমদের সভাপতিত্বে ও প্রভাষক মাহমুদা বেগমের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বিশ্বনাস প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকের ট্রেজারের আজম খান, প্রাইম ব্যাংক লিমিটেডের ভাইস প্রেসিডেন্ট ও আম্বরখানা ব্রাঞ্চের ব্যবস্থাপক তাজ উদ্দিন আহমদ, ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের আম্বরখানা শাখার সাবেক ব্যবস্থাপক বদরুজ্জামান।
 

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন কলেজের শিক্ষার্থী কাওছার আহমদ ও গীতাপাঠ করেন শান্তা মালাকার এবং স্বাগত বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক আব্দুর রশিদ।
 

এসময় অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ, কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।


 

সিলেটভিউ২৪ডটকম/প্রনঞ্জয়/এসডি-২৮