প্রচন্ড তাপদাহে বিপর্যস্ত মৌলভীবাজার জেলার জনজীবন। কাঠফাঁটা রোদে অতিষ্ঠ শ্রমজীবি মানুষের জনজীবন। বৃষ্টি না হওযায় নষ্ট হচ্ছে ফসল। নেমে গেছে পানির স্তর। দেখা দিয়েছে পানির তীব্র সংকট। রোদ আর গরমে অতিষ্ট হয়ে পড়েছে সাধারণ মানুষ।
 

তাই বৃষ্টির আশায় মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার সিরাজনগর এলাকায় সিরাজনগর দরবার শরীফ তথা গ্রামবাসী মিলে হাইল হাওর এলাকায় খোলা মাঠে বিশেষ নামাজ (সালাতুল ইস্তেখারা) আদায় করেছেন শতাধিক মুসল্লি।
 


সোমবার সকাল ১১টার দিকে খোলা আকাশের নিচে ফাঁকা মাঠে নামাজ অনুষ্ঠিত হয়।

নামাজ শেষে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য বিশেষ মোনাজাত পরিচালনা করেন সিরাজনগর দরবার শরীফের পীরজাদা ও সিরাজনগর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মুফতি শেখ শিব্বির আহমদ।
 

তিনি বলেন, কয়েকদিনের তীব্র তাপদাহে মানুষ গরমে অতিষ্ঠ। বৃষ্টি বা পানির জন্য আল্লাহ সালাতের মাধ্যমে চাইতে বলেছেন। আল্লাহর কাছে চাওয়া সুন্নাত। সালাতুল ইস্তেখারা বলা হয় অর্থাৎ পানির জন্য দোয়া করা।
 

এদিকে শ্রীমঙ্গল আবহাওয়া পর্ববেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক বিভলু চন্দ্র দাস জানান, মৌলভীবাজার জেলায় মঙ্গলবার বিকাল ৬টায় সর্বনি¤œ তাপমাত্রা রেকর্ড হয়েছে ৩৮.৫ ডিগ্রি সেলসিয়াস। এর আগেরদিন সোমবার ৩৮ ডিগ্রি সেলসিয়াস রকের্ড হয়। রবিবার ৩৬.৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়।’
 

তবে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে গত কয়েক দিন ধরে জেলায় তাপমাত্রা ৩৬ ডিগ্রি থেকে ৪১ ডিগ্রি পর্যন্ত উঠানামা করছে।


 

সিলেটভিউ২৪ডটকম/সাইফুল/এসডি-১৮৯