শুরু হয়েছে সিলেট সিটি করপোরেশনের কাউন্টডাউন। যত সময় গড়াচ্ছে, ভোটের মাঠে বাড়ছে উত্তাপ। সম্ভাব্য প্রার্থী ও ‘কৌশলী’ সমর্থকরা কে কোন পালে হাওয়া দিচ্ছেন- তা বুঝা সাধারণ মানুষের জন্য মুশকিল হয়ে দাঁড়িয়েছে। 

আসন্ন সিসিক নির্বাচনকে কেন্দ্র করে একের পর এক ঘটছে ‘দুর্ঘট’। নৌকার মেয়র প্রার্থীর সমর্থনে আয়োজিত সভায় বার বার স্লোগান দেওয়া হচ্ছে বিএনপিপন্থী কাউন্সিলর প্রার্থীর পক্ষে! এছাড়াও জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা দলীয় প্রার্থী বাদ দিয়ে নৌকার প্রার্থীর পক্ষে প্রকাশ্যে চাচ্ছেন ভোট!


শুক্রবার (১২ মে) রাত সাড়ে ৮টার দিকে মহানগরের ১৮ নং ওয়ার্ডের ঝেরঝেরিপাড়ায় এলাকাবাসীর সঙ্গে মতবিনিময় হয় সিসিক নির্বাচনে নৌকার মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীর। স্থানীয় ক্লাবের উদ্যোগে আয়োজিত এ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ১৮ নং ওয়ার্ডে সম্ভাব্য কাউন্সিলর প্রার্থী সালমান চৌধুরী শাম্মি। তিনি সাবেক ছাত্রদল নেতা ও বর্তমান মহানগর স্বেচ্ছাসেবক দল নেতা এবং সিলেট-২ আসনের সাবেক এমপি ও জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ইয়াহইয়া চৌধুরীর ভাই। এছাড়াও উপস্থিত ছিলেন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, ১৮ নং ওয়ার্ড বিএনপির সহসভাপতি কামরুন্নাহার চৌধুরী তিন্নি। 

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যকালে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী সৌজন্যতাবশত উপস্থিতিতের নাম বলতে গিয়ে যখন বিএনপিপন্থী সম্ভাব্য কাউন্সিলর প্রার্থী সালমান চৌধুরী শাম্মির নাম উচ্চারণ করেন ঠিক তখনই আনেয়ারুজ্জামানের পেছন থেকে শাম্মির সমর্থকরা ‘শম্মি ভাই- শাম্মি ভাই’ বলে স্লোগান দিতে শুরু করেন। এসময় প্রধান অতিথির বক্তব্যে বেশ বিঘ্ন ঘটে এবং তিনি হাতের ইশারায় সালমান চৌধুরী শাম্মির সমর্থকদের থামতে বললেও তারা বেশ কিছুক্ষণ স্লোগান দেন। এসময় অনেকটা বিভ্রত হওয়ার প্রতিচ্ছবি ফুটে উঠে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আনেয়ারুজ্জামানের চোখে-মুখে।

এছাড়াও আনেয়ারুজ্জামান চৌধুরীর বক্তব্য শেষ হওয়ার সঙ্গে সঙ্গে তিনি মঞ্চে বসে থাকা অবস্থায় মতবিনিময় সভায় উপস্থিত জনতার একাংশ ফের সালমান চৌধুরী শাম্মির পক্ষে স্লোগান দিতে শুরু করেন। এসময়ও বেশ কিছুক্ষণ স্লোগান দেন শাম্মির সমর্থকরা।

এদিকে, এসব স্লোগানের ভিডিও চিত্র সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে দুদিন থেকে আলোচনা-সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে। কেউ কেউ প্রশ্ন তুলছেন- এটি নৌকার মেয়র প্রার্থীর সমর্থনে সভা ছিলো, না বিএনপিপন্থী কাউন্সিলর প্রার্থীর সমর্থনে সভা?

এমন স্লোগান আনোয়ারুজ্জামান চৌধুরীর জন্য ‘অপমানজনক’ বলেও মন্তব্য করেন অনেকে। 


সিলেটভিউ২৪ডটকম / ডালিম