হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলায় সরকারিভাবে ধান ও চাল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে।
 

মঙ্গলবার (১৬ মে) দুপুরে ফিতা কেটে কৃষক আঙ্গুর মিয়ার কাছ থেকে  আনুষ্ঠানিক ভাবে ধান সংগ্রহের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অ.দা. নাহিদা সুলতানা।
 


জেলা কৃষি বিভাগ সুত্রে জানা গেছে, চলতি বোরো মৌসুমে জেলায় ২১ হাজার ৮৩ মেট্রিকটন ধান ও চাল সরকারি ভাবে সংগ্রহ করা হবে। এর মধ্যে ৬ হাজার ৬৫৯ টন ধান ও ১৪ হাজার ৪২৪ মেট্রিক টন চাল। ধান প্রতি কেজি ৩০ টাকা এবং চাল প্রতি কেজি ৪৪ টাকা দর নির্ধারণ করছে সরকার।
 

লক্ষ্যমাত্রা অনুযায়ী চলতি বোরো মৌসুমে ধান সংগ্রহ করা হবে হবিগঞ্জ সদর উপজেলায় ৫৪৫ মেট্রিক টন, শায়েস্তাগঞ্জে ১২৮, লাখাইয়ে ৬০৭, মাধবপুরে ৬২৬, চুনারুঘাটে ৬৩৭, বাহুবলে ৪৫৬, নবীগঞ্জে ১ হাজার ৩৮, বানিয়াচংয়ে ১ হাজার ৮২৯ ও আজমিরীগঞ্জ উপজেলা থেকে ৭৯৩ মেট্রিক টন।
 

চাল সংগ্রহ করা হবে হবিগঞ্জ সদর উপজেলায় ৩ হাজার ৯৪৩ মেট্রিক টন, লাখাইয়ে ২ হাজার ৩৫৬, মাধবপুরে ১ হাজার ৯০৪, চুনারুঘাটে ৩ হাজার ২০৮, বাহুবলে ১২৪, নবীগঞ্জে ৫৫২, বানিয়াচংয়ে ২ হাজার ৩৩৭ মেট্রিক টন।
 

ইতোমধ্যে ১০০ টন সেদ্ধ চাল সংগ্রহ করা হয়েছে। ধান ও চাল সংগ্রহের নির্ধারিত সময় ৩১ আগস্ট পর্যন্ত।
 

ধান-চাল সংগ্রহ উদ্বোধনকালে অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা কৃষি কর্মকর্তা বনি আমিন খাঁন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা (অ.দা.) সাইফুল আলম সিদ্দিকী, উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসিএলএসডি) বকুল বৈদ্য প্রমুখ।


 

সিলেটভিউ২৪ডটকম/মিলাদ/এসডি-৩২০