সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীর কুমারপাড়াস্থ বাসায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে কোন ক্ষয়ক্ষতির কোন খবর পাওয়া যায়নি।


মঙ্গলবার (১৭ মে) রাত সাড়ে ১১ টার দিকে এই অগ্নিকান্ড ঘটেছে বলে জানিয়েছেন সিলেট জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মো. বেলাল হোসেন।



তিনি সিলেটভিউকে বলেন, ‘গতকাল রাত আনুমানিক সাড়ে ১১ টার দিকে মেয়র আরিফুল হক চৌধুরীর বাসার একটি নারকেল গাছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগে। আগুন লাগার অল্প কিছুক্ষন পরেই ফায়ার সার্ভিসের একটি দল আগুন নিয়ন্ত্রনে আনে।


এদিকে একই রাত রাত ১০টার দিকে মেয়রের বাসা ও ব্যক্তিগত নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যদের হঠাৎ প্রত্যাহার করে জেলা আনসার ও ভিডিপি কার্যালয়।


মেয়র আরিফ জানান, কোনো নোটিশ ছাড়াই তাঁর বাসা ও ব্যক্তিগত নিরাপত্তার আনসার সদস্যদের প্রত্যাহার করা হয়েছে। সিসিক নির্বাচনকে কেন্দ্র করে তাঁকে হয়রানি করার জন্যই এমনটি করা হয়েছে। তিনি এখন চরম নিরাপত্তাহীনতায় ভোগছেন।


তবে আনসার ও ভিডিপি’র সিলেট জেলার কমান্ড্যান্ট আলী রেজা রাব্বি বলেন, ‘সিটি করপোরেশনের আবেদনের নগর ভবনের নিরাপত্তা দিতে আনসার নিয়েছিল। কিন্তু এর মধ্যে পাঁচজন আনসার সদস্য মেয়রের ব্যক্তিগত নিরাপত্তা ও তাঁর বাসভবনে দায়িত্ব পালন করছিলেন। বাসা বা ব্যক্তিগত নিরাপত্তার জন্য আনসার নেওয়া যায় না। আমি সম্প্রতি এখানে যোগদান করেছি। যোগদানের পর বিষয়টি জানতে পেরে নিয়মের মধ্যেই তাদের আজ (মঙ্গলবার) প্রত্যাহার করে নিয়ে এসেছি। এখন এসব আনসার সদস্য শুধু নগর ভবনে দায়িত্ব পালন করবেন।’


সিলেটভিউ২৪ডটকম/ মাহি