লিডিং ইউনিভার্সিটি ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত লিডিং ইউনিভার্সিটির ট্যুরিস্ট ক্লাব (এলইউটিসি) মঙ্গলবার (১৬ই মে) অনলাইনের মাধ্যমে “Edvise presents LUTC Writing Competition 2023 Season 2 powered by Global Doorway Consultant” উন্মোচন করেছে। যা চলবে ১ মাস ব্যাপী।
 

এই প্রতিযোগিতায় টাইটেল স্পনসর হিসেবে আছেন Edvise Education Services এবং পাওয়ার্ড স্পন্সর হিসেবে আছেন Global Doorway Consultant। এই প্রতিযোগিতা বিশ্ববিদ্যালয় এবং কলেজ পর্যায়ের ছাত্রছাত্রীদের জন্য উন্মুক্ত। প্রতি্যোগীতাটি অনলাইন হওয়ায় প্রতিযোগীদের তাদের প্রবন্ধ অনলাইনে জমা দিতে হবে। প্রতিযোগীদের ট্যুরিজম বিষয়ক যে কোন প্রবন্ধ নির্ধারিত শব্দের এর মধ্যে জমা দিতে হবে।
 


প্রতিযোগিদের সুবিধার্থে ১০ টি বিষয়বস্তু দেওয়া হয়েছে তাদের মধ্যে কয়েটি হলঃ Women's Empowerment and Tourism, Digitalization in tourism, Emerging tourism trends, Effects of ecotourism in Bangladesh  ইত্যাদি। সেই বিষয়গুলো থেকে প্রতিযোগী তাদের পছন্দের বিষয় নিয়েও লিখতে পারবেন। বিজয়ীদের মাঝে সর্বমোট ২০ হাজার টাকার পুরস্কার বিতরণ করা হবে।
 

পুরো প্রবন্ধটি ইংরেজি হতে হবে; জনপ্রতি শুধুমাত্র একটি প্রবন্ধ গ্রহণযোগ্য হবে; সম্পূর্ণ প্রবন্ধটি প্রতিযোগীর নিজের লেখা ও অন্য কারোর সহযোগিতা ছাড়া লিখতে হবে; যেখানে ক্রেডিট বা রেফারেন্স দেওয়া আবশ্যক সেখানে দিতে হবে; প্রবন্ধটিতে অবশ্যই একটি উপযুক্ত শিরোনাম; অংশগ্রহণকারীর নাম; যোগাযোগ নম্বর; বিশ্ববিদ্যালয় এবং অধ্যয়নের এলাকা আলাদা ভাবে উল্লেখ থাকতে হবে; বিশ্ববিদ্যালয় লেভেলের এর জন্য শব্দের লিমিট ৭০০-১২০০ এবং কলেজ বিভাগের এর জন্য ৫০০-৮০০ যেখানে প্ল্যাজারিজম ১৫% পর্যন্ত গ্রহণযোগ্য হবে।
 

জমা দেওয়ার জন্য যা যা করতে হবে:
প্রার্থীকে ৩ টি ফাইল ইমেইল অথবা প্রদত্ত লিংকের মাধ্যমে পাঠাতে হবে। ১. প্রবন্ধটি ২. নিজের স্টুডেন্ট আইডি কার্ডের ছবি এবং ৩. LUTC Facebook page এর লাইক দেওয়া স্ক্রিনশট ও ইভেন্টটি নিজের প্রফাইলে শেয়ার করার পর স্ক্রিনশট। প্রবন্ধ সংযুক্তিটি DOC এবং পিডিএফ উভয়  ফাইলে করে পাঠাতে হবে। সংযুক্তি বা ফাইলের নামকরণ করতে হবে অংশগ্রহণকারীর নামে, এবং সর্বশেষে যোগাযোগ নম্বর সহ জমাদানকারির৷ পুরো নাম ইমেইলে উল্লেখ করতে হবে। এই প্রতিযোগীতায় প্রত্যেক পর্যায়ে ৩ জন করে মোট ৬ জন প্রতিভাবানদের বিচারক প্যানেলের মাধ্যমে নির্বাচন করা হবে । বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রথম বিজয়ী পাবেন ৬০০০ টাকা,  দ্বিতীয় বিজয়ী ৩০০০ টাকা ও তৃতীয় বিজয়ী ২০০০ টাকা। যথাক্রমে কলেজ পর্যায়ে প্রথম বিজয়ী পাবেন ৪০০০ টাকা,  দ্বিতীয় বিজয়ী ৩০০০ টাকা ও তৃতীয় বিজয়ী ২০০০ টাকা। এবং উভয় পর্যায়ের প্রথম বিজয়ীদের নাম সহ আর্টিকেলগুলো লিডিং ইউনিভার্সিটি ট্যুরিস্ট ক্লাবের আগত ট্রাভেল ম্যাগাজিন এর ২য় ভলিউমে পাবলিশ করা হবে।
 

উল্লেখ্য, গত ২০২১ সালে লিডিং ইউনিভার্সিটি ট্যুরিস্ট ক্লাবটি প্রথমবারের মত আয়োজন করেছিল LUTC Writing Competition 2021। যা প্রচুর সারা ফেলেছিল। গত সিজনে বিশ্ববিদ্যালয় এবং কলেজ পর্যায়ে প্রথম বিজয়ীদের আর্টিকেল পাবলিশ হয় লিডিং ইউনিভার্সিটি ট্যুরিস্ট ক্লাবের প্রকাশিত ট্রাভেল ম্যাগাজিন এর প্রথম ভলিয়ম ‘Tourism Buzz' এ।
 

আরো বিস্তারিত জানতে ভিজিট করুন আমাদের ফেইবুক পেইজঃ www.facebook.com/lutc.syl


 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-৩৮০