বেসরকারি বিশ্ববিদ্যালয় মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন করেছেন।
 

তিনি শুক্রবার সকাল সাড়ে ৯ টায় বঙ্গবন্ধুর সমাধিতে পুস্পস্তবক অর্পণ করেন।


পরে তিনি বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহিদ সদস্য এবং ১৯৭৫ এর ১৫ আগস্ট এর মর্মান্তিক হত্যাযজ্ঞের শহিদদের আত্মার মাগফিরাত কামনায় ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) এর রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. মো. আবু সালেহ ও গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. গোলাম কবির। মোনাজাত পরিচালনা করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমাধিসৌধ কমপ্লেক্স মসজিদের পেশ ইমাম ও খতিব মাওলানা নওয়াব আলী।
 

প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক শ্রদ্ধা নিবেদন শেষে সমাধি কমপ্লেক্সে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন প্রফেসর হক।

এ সময় তিনি বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু সমগ্র মানবতার সম্পদ। সেই সম্পদকে যারা সপরিবার হত্যা করেছে তারা নিঃসন্দেহে মানবতার শত্রু। সমগ্র জাতি বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে বেঁচে আছে এবং সকল মানবতাবিরোধী ও অগণতান্ত্রিক প্রতিকূলতাকে নিরন্তর প্রতিহত করছে। বঙ্গবন্ধুর আদর্শের প্রতিষ্ঠাই এ দেশের আর্থ-সামাজিক ও রাজনৈতিক মুক্তি এনে দিতে পারে।”
 

পরে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক বঙ্গবন্ধুর জন্মস্থান, বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত শৈশবের স্মৃতি ঘেরা পৈত্রিক বাড়ী, জাদুঘর, লাইব্রেরি ও প্রদর্শনীকেন্দ্র ঘুরে দেখেন।

সকাল ৮ টায় গোপালগঞ্জ সার্কিট হাউসে পৌঁছলে মেট্রোপলিটন ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হককে স্বাগত জানান গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. গোলাম কবির।


 

সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-৩৮১