আজ শনিবার 'বি' ইউনিট (মানবিক) দিয়ে শুরু হচ্ছে গুচ্ছভুক্ত দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা।

এতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে আসা ভর্তিচ্ছু ও অভিভাবকদের ৮টি সেবা দিবে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।


শুক্রবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক উপদপ্তর সম্পাদক সজীবুর রহমান।

তিনি বলেন, ভর্তি পরীক্ষা উপলক্ষে পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদেরকে  শাবি ছাত্রলীগের পক্ষ থেকে ৮ টি সেবা দেওয়া হবে। এর মধ্যে রয়েছে জয় বাংলা বাইক সার্ভিস, পানি, মাস্ক, কলম, পরীক্ষার্থীদের সিট খোঁজে দেওয়া, অভিভাবকদের বসার ব্যবস্থা, পরীক্ষার্থীদের প্রয়োজনীয় জিনিসপত্র রাখার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া পরীক্ষার্থীদের প্রয়োজনীয় সকল তথ্য ও সেবা প্রদান করা হবে বলে জানান তিনি।

প্রসঙ্গত, আগামীকাল শনিবার বি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ২৭ মে (শনিবার) 'সি' ইউনিট (ব্যবসায়) এবং ৩ জুন 'এ' ইউনিটের (বিজ্ঞান) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকল ইউনিটেই বেলা ১২ টা থেকে দুপুর ১টা পর্যন্ত পরীক্ষা চলবে।

গুচ্ছের ৯ হাজার ৫৪৪ জন আবেদনকারী শাবি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবেন। এর মধ্যে  ‘বি’ ইউনিটে ২ হাজার ৫৬১ জন, ‘সি’ ইউনিটে ৯৪৪ জন এবং ‘এ’ ইউনিটে ৬ হাজার ৩৯ জন পরীক্ষার্থী অংশ নেবেন।

এসব পরীক্ষা সুষ্ঠু, সুন্দর ও শৃঙ্খলার সহিত আয়োজনের জন্য শৃঙ্খলা উপকমিটি গঠন করেছে শাবির স্নাতক প্রথম সেমিস্টারে ভর্তি কমিটি।

সিলেটভিউ২৪ডটকম/নোমান/ মাহি