জামেয়া ক্বাসিমুল উলুম দরগাহ মাদরাসার মুহতামিম, সমন্বিত ক্বওমি মাদ্রাসা শিক্ষাবোর্ডের সহ-সভাপতি ও বাংলাদেশ উলামা পরিষদের সভাপতি মুফতি মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ি হুজুরের মৃত্যুতে গভীর শোক এবং সমবেদনা প্রকাশ করেছেন সিলেট মদনমোহন কলেজের প্রভাষক ও ধর্মপাশা উপজেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক মোহাম্মদ সুয়েবুর রহমান সুয়েব।
 

শোকবার্তায় তিনি বলেন, “শ্রেষ্ঠ ক্বওমি দারুল উলুম হাটহাজারি মাদরাসা থেকে দাওরায়ে হাদিস পরীক্ষায়  (টাইটেল) ১ম স্থান অর্জন করেন। ১৯৬৯ সালে সুনামগঞ্জ দরগাহপুর মাদ্রাসায় শিক্ষক হিসেবে তিনি কর্মজীবন শুরু করেন এবং ১৯৭৩ সালে তিনি জামেয়া ক্বাসিমুল উলুম দরগাহ মাদরাসায় ওস্তাদ হিসেবে যোগদান করে দীর্ঘ পঞ্চাশ বছরের বেশি সময় তিনি আল কোরআনের  আলো ছড়িয়েছেন এবং ইসলাম ধর্মকে বিকশিত করেছেন। তাঁর শেষ কর্মস্থল দরগাহ মাদ্রাসায় গত ১৭ মে, ২০২৩ তারিখ বুধবার মাগরিবের নামাজের পর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর মৃত্যুতে সিলেটসহ সারা দেশ শোকে কাতর এবং মুসলিম উম্মাহর মধ্যে শোকের ছায়া বিরাজ করছে। ইসলামের গুরুত্বপূর্ণ খাদেম হিসেবে কাজ করেছেন এবং অনেক ছাত্র, শিষ্য, মুরিদান ও আলেম বানিয়েছেন। তিনি মুফতি, মুহাদ্দিস, শায়খুল হাদিস হিসেবে দ্বীনের খেদমতের মাধ্যমে  উজ্জল নক্ষত্র হয়ে মানুষের মণি কোটায় স্থান করে নিয়েছেন। মানুষকে মহব্বত করতেন, তাঁর যস ও খ্যাতি সারা বিশ্বে বিরাজনান। খ্যাতিমান আলেমের মৃত্যুতে দেশ ও জাতির অপূরনীয় ক্ষতি হলো যা পূরন হওয়ার নয়।”
 


তিনি আরও বলেন, “দরগাহে হয়রত শাহজালাল (র:) জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা হুযায়ফা হোসাইন চৌধুরী  হুজুরের কাছে জানতে পারি  তিনি এবং গাছবাড়ি হুজুর একসাথে আগামী ২০ জুন ২০২৩  তারিখে পবিত্র হজ্ব পালনের জন্য মক্কার উদ্দেশ্যে বিমানের ফ্লাইটের সিডিউল  ধার্য ছিলো। আল্লাহ যেনো হুজুরের হজ্জকে কবুল করেন- আমিন। ২০ মে ২০২৩ তারিখ শনিবার বাদ জোহর,  হুজুরের কবর জিয়ারত করে দীন দুনিয়ার মালিক মহান আল্লাহর দরবারে হুজুরের জন্য জান্নাতুল ফেরদৌস কামনা করে দোয়া করি।”
 

আওয়ামী লীগ নেতা মোহাম্মদ সুয়েবুর রহমান সুয়েব তাঁর প্রিয় সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ, মদনমোহন কলেজ ও পরিবারের পক্ষ থেকে হুজুরের পরিবারবর্গ, ছাত্র, শিষ্য, মুরিদান-ভক্ত, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও শুভাকাঙ্খীদের শোক বহন করার শক্তি কামনা করে হুজুরের জন্য মহান আল্লাহর দরবারে জান্নাতুল ফেরদৌস কামনা করেন।


 

সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-৪১০