মৌলভীবাজার জেলার ঐতিহ্যবাহী সামাজিক ও মানবিক সংগঠন ‌‘শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামী সোসাইটি’ (বিআইএস) মৌলভীবাজার কর্তৃক আয়োজিত মৌলভীবাজার সরকারি কলেজ কেন্দ্রে মেধা প্রতিযোগিতা  অনুষ্ঠিত হয়। এতে মৌলভীবাজার জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৩ হাজার ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে।
 

জেলা পর্যায়ে সর্ববৃহৎ মেধা যাচাই পরীক্ষায় ৩ হাজার ছাত্র-ছাত্রীর মধ্যে বিভিন্ন স্থানে নির্বাচিত ২৩ জনের নামের তালিকা প্রকাশ করা হয়েছে।
 


নির্বাচন ২৩ জনের তালিকায় ৯ম স্থান দখল করেছে সুজানগর গার্লস একাডেমির (৭ম শ্রেণী)বর্তমান অষ্টম শ্রেণীর ছাত্রী মার্জিয়া রহমান নিহা।
 

উল্লেখ্য, ২০২২ সালের ২৪শে ডিসেম্বর মৌলভীবাজার সরকারি কলেজ কেন্দ্রে  অনুষ্ঠিত মেধা প্রতিযোগিতার ফলাফল প্রকাশের পর অফিসিয়েলি সংবাদটি জানানো হয়েছে একাডেমির প্রধান শিক্ষক জাহেদুর রহমানকে।২৭শে মে আনুষ্ঠানিকভাবে পুরুস্কার বিতরন করা হবে জানান তিনি।
 

মার্জিয়া রহমান নিহার গ্রামের বাড়ি বড়লেখার সুজানগর ইউনিয়নের (সালদিগা বড়বাড়ির) ফাহিমুর রহমান ও শাবানা রহমানের দ্বিতীয় মেয়ে।তারা পৃথক পৃথক বিবৃতিতে তাঁদের অভিমত প্রকাশ করে বলেন, সন্তানের এই কৃতিত্বে তারা আনন্দিত এবং গার্লস একাডেমির শিক্ষক,শিক্ষিকা ও পরিচালনা পরিষদের প্রতি কৃতজ্ঞ।মার্জিয়া রহমান নিহা ভবিষ্যতে একজন ডাক্তার হবেন এমনটাই স্বপ্ন দেখছেন তার পরিবার।সেজন্য তারা সবার কাছে দোয়া প্রার্থী।


 

সিলেটভিউ২৪ডটকম/আশফাক/এসডি-৫৫৫