‘মজবুত হলে পুষ্টির ভিত, স্মার্ট বাংলাদেশ হবে নিশ্চিত’ এই শ্লোগানকে সামনে রেখে সিলেটের কানাইঘাটে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৩ এর উদ্বোধন করা হয়েছে।
 

বুধবার (৭ জুন) সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাস্তবায়নে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষ্যে আলোচনা সভা ও বিভিন্ন কর্মসূচির ঘোষণা করা হয়।
 


৭-১৩ জুন পর্যন্ত সপ্তাহ ব্যাপী পুষ্টি সপ্তাহের বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে শিশুদের পুষ্টির উপরে চিত্রাংকন প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা, প্রবীন ও শিশুদের নিয়ে আলোচনা সভা, শিশু সদনের শিশুদের মাঝে পুষ্টিকর খাবার বিতরণ ও মা সমাবেশ।
 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুবল চন্দ্র বর্মণের সভাপতিত্বে ও হাসপাতালের পরিসংখ্যানবিদ সুবোধ চন্দ্র দাসের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এমদাদুল হক, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. নবনীতা সরকার, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. জিলানী, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী পনিরুজ্জামান, স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. এরফানুল হক, ডা. ঝাকিয়া সুলতানা, ডা. মোস্তাফিজুর রহমান, ডা. জারীন তাসনিম, উপজেলা সেনেটারী ইন্সপেক্টর আবুল কালাম আজাদ, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহবুবুর রশিদসহ বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তাবৃন্দ।


 


সিলেটভিউ২৪ডটকম/মাহবুবুর/এসডি-১৫৮