সিলেট ও রাজশাহী সিটি নির্বাচনে কোনো অনিয়ম হচ্ছে না। ভোটার উপস্থিতিও বেশ ভালো।

সিসি ক্যামেরায় ভোটের পরিস্থিতি পর্যবেক্ষণের পর নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা সাংবাদিকদের এমন তথ্য জানান।


বুধবার (২১ জুন) সকাল ৮টা থেকে দুই সিটির ভোটগ্রহণ চলছে একটানা বিকেল ৪টা পর্যন্ত চলবে।

নির্বাচন কমিশনাররা ভোটের পরিস্থিতি নির্বাচন ভবন থেকে সিসি ক্যামেরায় সকাল থেকে পর্যবেক্ষণ করছেন।

রাশেদা সুলতানা বলেন, কোনো অনিয়ম আমরা এখনো পাই নি। মাঠেও যোগাযোগ হয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ভালোভাবে দায়িত্ব পালন করছে কোনো অনিয়মের তথ্য নাই। ভোটার উপস্থিতি বেশ ভালো। কোনো কোনো ক্ষেত্রে দু'একটা কেন্দ্রে বৃষ্টির কারণ উপস্থিতি কম। আর মোটামুটি সব জায়গায় ভোটার উপস্থিতি ভালো।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ইভিএমে কোনো জটিলতা আসেনি। রাজশাহীতে একটা জায়গায় সমস্যা হয়েছিল, সেটা সারানো হয়েছে। আমাদের কারিগরি টিম রয়েছে। তারা কোনো সমস্যা হলে তার দূর করবে।

সিলেট সিটিতে ১৯০টি ভোটকেন্দ্রের ১ হাজার ৩৬৭টি ভোটকক্ষে ৪ লাখ ৪৭ হাজার ৭৫৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পাচ্ছেন। এদের মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ২ লাখ ৫৪ হাজার ২৩৬ জন, নারী ভোটার ২ লাখ ৩৩ হাজার ৩৮৭ জন এবং ছয়জন হিজড়া ভোটার রয়েছেন।

এই সিটিতে মেয়র পদে সাতজন, ৪২টি সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ২৭২ জন এবং ১২টি সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৮৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

মেয়র প্রার্থীরা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগের মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, জাতীয় পার্টির মো. নজরুল ইসলাম, জাকের পার্টির মো. জরিহুল আলম, স্বতন্ত্র মো. আব্দুল হানিফ, মো. ছালাহ উদ্দিন রিমন, মো. শাহ জাহান মিয়া এবং মোশতাক আহমেদ রউফ মোস্তফা।


সিলেটভিউ২৪ডটকম / ডালিম