কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গনিত বিভগের ১১ শিক্ষার্থী স্বর্ণপদক পেয়েছেন। এ.এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে এ স্বর্ণপদক প্রদান করা হয়েছে।
 

মঙ্গলবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের মিনি মিলিনায়তনে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদ শিক্ষার্থীদের হাতে স্বর্ণপদক ও সনদপত্র তুলে দেন।
 


অনুষ্ঠানে উপাচার্য প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এতে গনিত বিভাগের প্রধান অধ্যাপক ড. মাহবুুবুর রশিদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, শাবির সহ-উপাচার্য অধ্যাপক কবির হোসেন, ভৌত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সায়েদ বদিউজ্জামান ফারুক, এ. এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের ট্রাস্টি এম নুরুল আলম প্রমুখ।
 

স্বার্ণপদক প্রাপ্ত ১১ শিক্ষার্থীর মধ্যে ৩ জন শিক্ষার্থী স্নাতক ও থিসিস উভয় ক্যাটাগরিতে এবং ৮ জন শুধু একটি ক্যাটাগরিতে এ পদক পেয়েছেন। এদের মধ্যে থিসিস ও স্নাতক ক্যাটাগরিতে স্বর্ণপদক পেয়েছেন শিফা বেগম, সাঈদ ইমাম মাহদী ও নাসরিন আক্তার তানিয়া।
 

অপরদিকে, একটি ক্যাটাগরিতে স্বর্ণপদক প্রাপ্তরা হলেন, থিসিসে রিনা পাল, ফাহমিদা আফরোজ, স্নাতকোত্তরে মো. শাহনেওয়াজ ভূঁইয়া, উম্মে তাহেরা,  রুমা আক্তার, মোহাম্মদ নোমান ও মো. এবাদুর রহমান এবং স্নাতকে মো. শাহিদুল ইসলাম।

 

সিলেটভিউ২৪ডটকম/নোমান/এসডি-৬৮৭