মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের ২৬ মার্চ মঙ্গলবার বেলা ১টা ৪৫ মিনিটে সিলেট নগরীর বন্দরবাজারস্থ কুদরত উল্লাহ মসজিদ মার্কেটের ৩য় তলাস্থ সংগঠনের অস্থায়ী কার্যালয়ে মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে আলোচনা সভা ও মোনাজাত অনুষ্ঠিত হয়।
 

দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের কেন্দ্রীয় সিনিয়র সহ সভাপতি ইকবাল হোসেন চৌধুরী’র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তারা বড় বড় দুর্নীতি, দুর্নীতিবাজ, রাজনীতিক, আমলা ও ব্যবসায়ীদের কারণে বাংলাদেশের সাধারণ মানুষ আজ নির্যাতিত ও নিপীড়িত। সর্বক্ষেত্রে বিশৃঙ্খলা বিরাজ করছে। দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ও ইশতেহারে দৃঢ় অঙ্গিকার করার পরও সরকারি কর্মকর্তা-কর্মচারী আইন সংশোধনের নামে সম্পদের হিসাব জমা দানের বিধান শিথিল করার প্রস্তাবে ৯০% দুর্নীতি বিরোধী জনগণ আজ বিক্ষুব্ধ ও মর্মাহত।
 


সভায় আওয়ামীলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকা সড়ক ও সেতু বিভাগে বড় বড় দুর্নীতির খবর গণমাধ্যমে আজ প্রকাশ পাচ্ছে। ১০ মার্চ ২০২৪ দৈনিক প্রথম আলোয় প্রকাশিত ‘জালিয়াতি করে তারা সড়কের বড় ঠিকাদার। সড়ক জনপথ অধিদপ্তরের ২৬টি ঠিকাদারী প্রতিষ্ঠানের জালিয়াতি প্রমাণ পেয়েছে, ঠিকাদাররা জালিয়াতি করেছে সংশ্লিষ্ট অফিসের কর্মকর্তাদের যোগসাজসে।

সিলেট সদর উপজেলায় টিলা-পাহাড় কেটে নির্মাণ করা স্থাপনাগুলো অনতিবিলম্বে ভেঙ্গে চুরমার করে দেয়ার দাবী জানিয়ে বক্তাগণ বলেন, ঢাকার ৬টি সরকারি হাসপাতালে রোগীর খাবার নিয়ে বিশৃঙ্খলা দ্রুত দূরকরণ, সরকারি হাসপাতাল ও চিকিৎসালয়ে অনুপস্থিত ২১% চিকিৎসকদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ দেখতে চায় দেশবাসী। মোটকথা স্বাধীনতা ও সার্বভৌমত্বকে সুদৃঢ় রাখতে শীর্ষ দুর্নীতিবাজদের পরাস্ত করতেই হবে। এর কোন বিকল্প নেই।
 

দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জননেতা মকসুদ হোসেনের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফোরামের উপদেষ্টা শিক্ষাবিদ সমাজসেবক নেছারুল হক চৌধুরী বুস্তান,  যুগ্ম সাধারণ সম্পাদক মামুন রশীদ এডভোকেট, কেন্দ্রীয় সিনিয়র সদস্য আমিরুল হোসেন চৌধুরী আমনু, সরোজ ভট্টাচার্য্য, সাবেক ছাত্রনেতা কামরান আহমদ, রফিকুল ইসলাম শিতাব, সমাজসেবক উসমান আলী, দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি ইমাম হোসেন প্রমুখ।
 

সভাশেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল জাতীয় নেতা ও স্বাধীনতা সংগ্রাম লক্ষ লক্ষ শহীদ ভাই-বোনদের রূহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন ফোরামের কেন্দ্রীয় সিনিয়র সহ সভাপতি ইকবাল হোসেন চৌধুরী।

 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-১৩৩৫