ছবি- আহমেদ শাহীন।

ঈদকে সামনে রেখে ক্রেতাদের আকর্ষণে বর্ণিল আলোয় সেজে উঠেছে সিলেট নগরীর সবগুলো শপিং মল, সুপার মার্কেটসমূহ। বিভিন্ন শপিং মলে ইতোমধ্যে ক্রেতাদের আনাগোনায় মুখর হয়ে উঠতে শুরু করেছে। তবে ঈদের এখনো অনেক সময় বাকি থাকায় এখনো বেচাবিক্রি জমে ওঠেনি মার্কেট গুলোতে। 



সরেজমিন মহানগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, নগরীর সবগুলো শপিং মলগুলো বিভিন্ন রঙিন আলোয় সজ্জিত করেছেন মার্কেট কমিটি। নগরীর অভিজাত শপিং মল হিসেবে পরিচিত ব্লু-ওয়াটার শপিং সিটি, কাকলী শপিং সেন্টার, সিটি সেন্টার, আল-হামরা শপিং সেন্টার, সিলেট প্লাজা, সিটি সেন্টার, নয়াসড়ক ও কুমারপাড়ায় অবস্থিত প্রায় সবক'টি ফ্যাশন হাউসসহ বিভিন্ন মার্কেট ঈদকে ঘিরে বর্ণিল সাজে সজ্জিত করা হয়েছে। 

 


রমজানের ১৫ দিন চলে গেলেও সিলেটে ঈদের বাজার এখনও জমে ওঠেনি। তবে অনেক ক্রেতা এখন ফাঁকা মার্কেটে এসে নিজের জন্য ও স্বজনদের জন্য ঈদের সামগ্রী পছন্দ করে দরদাম জেনে যাচ্ছেন। আবার অনেকে মার্কেটে মার্কেটে ঘুরে নতুন কালেকশান খুঁজে সময় পার করছেন। এরই মধ্যে কেউ কেউ টুকটাক কিনেও নিচ্ছেন। সব মিলিয়ে এবারের ঈদের বাজার শেষদিকে জমে উঠবে বলে মনে করছেন ব্যবসায়ীরা।


জিন্দাবাজার আল-হামরা শপিং সেন্টারের এক ব্যবসায়ী জানান, এবছর ঈদকে সামনে রেখে শপিং মল নান্দনিক আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে। এছাড়া শপিং এর ওপর র‌্যাফেল ড্র’র মাধ্যমে ক্রেতাদের টিভি ফ্রিজসহ প্রতিদিন আকর্ষণীয় পুরস্কার প্রদান করা হচ্ছে।

 


উচ্চ বিত্তদের হিসেবে পরিচিত নয়াসড়ক ও কুমারপাড়ায় অবস্থিত ফ্যাশন হাউজগুলেঅ ঘুরে দেখা গেছে, ক্রেতাদের ভিড় লেগেই আছে। শাড়ি ও শিশু-কিশোরদের পোশাকের দোকানেই ভিড় সবচেয়ে বেশি। 


এদিকে পবিত্র ঈদ-উল-ফিতরের কেনাকাটাকে সামনে রেখে ছিনতাই, চুরি ও যৌন হয়রানিসহ সব ধরনের অপরাধ নিয়ন্ত্রণে বড় বড় মার্কেট ও গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পুলিশ মোতায়েন করা হয়েছে। অনেক মার্কেটে নিজস্ব ব্যবস্থাপনায়ও নিরাপত্তা জোরদার করা হয়েছে। পাশাপাশি নগরীতে জোরদার করা হয়েছে পুলিশি টহল।


সিলেটভিউ২৪ডটকম / মাহি