সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজ ছাত্রলীগের সদ্য ঘোষিত কমিটিতে সুনামগঞ্জের দিরাই উপজেলার ৭জন স্থান পেয়েছে।  তাদের মধ্যে সাধারণ সম্পাদক পদে হাবিবুল ইসলাম হাবিব তিনি রাজানগর ইউনিয়নের কাইমা গ্রামের নূর ইসলামের ছেলে।

 


সহ-সভাপতি পদে হোসাইন আহমদ রুমন তিনি পৌরসভার সুজানগর গ্রামের নুরুল আমিন চৌধুরী'র ছেলে,রিয়াদুলগণি চৌধুরী তিনি ভাটিপাড়া ইউনিয়নের উর্ধনপুর গ্রামের শহিদুর রহমান চৌধুরী'র ছেলে, যুগ্ন-সাধারণ সম্পাদক পদে অনুজ কান্তি দাস তিনি সরমঙ্গল ইউনিয়নের হাসিমপুর গ্রামের অবিনাশ দাসের ছেলে, উপ-ছাত্রী বিষয়ক সম্পাদক পদে পার্বতী তালুকদার তিনি জগদল ইউনিয়নের আটপুড়িয়া গ্রামের প্রতাপ চন্দ্র তালুকদারের মেয়ে, অর্থ সম্পাদক পদে রবিন মিয়া তিনি রায়বাঙালী গ্রামের মজুল মিয়ার ছেলে, উপ-দপ্তর সম্পাদক পদে  মোঃ জাহিদ হাসান তিনি বুরহানপুর গ্রামের  আছাদ মিয়ার ছেলে।

 

 

উপ-ছাত্রী বিষয়ক সম্পাদক  পার্বতী তালুকদার বলেন, শিক্ষা শান্তি প্রগতির পতাকা বাহক দক্ষিন এশিয়ার সর্ববৃহৎ ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগ এম সি কলেজ ছাত্রলীগের একজন সদস্য হতে পেরে আমি গর্বিত। আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান, বঙ্গবন্ধুর আদর্শ এবং মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভুদ্ধ হয়েই আমি  ছাত্রলীগের একজন কর্মী হিসেবে এম সি কলেজ ছাত্রলীগের বিভিন্ন কার্যক্রমে অংশ গ্রহন করেছি।আমি ছাত্রলীগের একজন কর্মী হিসেবে এই সমাজের সকল কল্যানমুলক কাজে নিজেকে নিয়োজিত রাখতে চাই বলে তিনি জানান।

 

 

সহ-সভাপতি  হোসাইন আহমদ রুমন বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের একজন কর্মী হয়ে কাজ করতে পারা আমাদের জন্য অনেক গর্বের। দিরাই এর মতো প্রত্যন্ত অঞ্চল থেকে এসে সিলেটের সবচেয়ে প্রাচীন বিদ্যাপীঠ এম সি কলেজ ছাত্রলীগের কমিটিতে আমাদের দিরাইয়ের সন্তান হাবিবুল ইসলাম হাবিব সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় আমারা অত্যন্ত গর্বিত ও আনন্দিত।

 

এছাড়াও আরও যারা দিরাই থেকে কমিটিতে স্থান পেয়েছেন সবাইকে মুজিবীয় শুভেচ্ছা ও অভিনন্দন। এমসি কলেজ ছাত্রলীগ পরিবারের পক্ষ থেকে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি বাংলাদেশ ছাত্রলীগ সিলেট মহানগর ছাত্রলীগের দুই দিকপাল  সভাপতি কিশওয়ার জাহান সৌরভ ও সাধারণ সম্পাদক মোঃ নাঈম আহমদ ভাইয়ের এর প্রতি।এছাড়াও বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ কারছি যার অক্লান্ত পরিশ্রম ও একান্ত প্রচেষ্টায় দীর্ঘ ২০ বছর পর এম সি কলেজ ছাত্রলীগ প্রাণ ফিরে পেয়েছে আমার নেতা আমার ভাই প্রিয় নাজমুল ইসলাম ভাইয়ের প্রতি। আমাদের উপর অর্পিত দায়িত্ব পালনে আমরা সকলের সহযোগিতা কামনা করি এবং জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ বিনির্মানের জন্য আমরা সব সময় সাধারণ ছাত্র ছাত্রীদের পক্ষে কাজ করে যাবো ইনশাআল্লাহ।

 

 

সাধারণ সম্পাদক  হাবিবুল ইসলাম হাবিব সিলেটভিউকে বলেন,দীর্ঘদিন পর শতবর্ষী এতিহ্যবাহী সিলেট এমসি কলেজে ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছে। এতে আমাকে সাধারণ সম্পাদক মনোনীত করায় আমি আনন্দিত।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। সংগঠনটির দীর্ঘ পথচলায় রয়েছে দেশ ও জাতির জন্য গৌরবময় অসংখ্য অর্জন। আমি এই ছাত্রলীগের সদস্য হতে পেরে নিজেকে ধন্যমনে করি। সেই সাথে আমি এই পর্যন্ত আসার পেছেনে যাদের অবদান রয়েছে তাদের প্রতি চির কৃতজ্ঞ । তিনি ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাকর্মীদের সাথে সাক্ষাত করতে ঢাকা আছেন বলে জানান।বঙ্গবন্ধুর ও ছাত্রলীগের নীতি ও আদর্শকে বুকে ধারণ করে কাজ করে যাবন বলে তিনি জানান।

 

 

গত শনিবার ২৩ মার্চ রাতে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন সিলেট মহানগর ছাত্রলীগ সভাপতি কিশওয়ার জাহান সৌরভ ও সাধারণ সম্পাদক মো. নাঈম আহমদ। এতে দেলোয়ার হোসেনে রাহিকে সভাপতি ও হাবিবুল ইসলাম হাবিবকে সাধারণ সম্পাদক করা হয়। এতে দিরাই উপজেলার ৭ জন বিভিন্ন পদে স্থান পায়।

 

সিলেটভিউ২৪ডটকম / হিল্লোল / মাহি