যুক্তরাষ্ট্রের এমএলএস লিগ মাতাচ্ছেন লিওনেল মেসি। লিগটির অন্য কিছু দলও ইউরোপ থেকে বিশ্বের অন্যতম সেরা ফুটবলারদের দলভূক্ত করার উদ্যোগ নিয়েছে। এরই মধ্যে আগামী বছর প্রথমবার এমএলএস লিগে নাম লেখাবে সান দিয়েগো এফসি। এই ক্লাবটির টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে এরই মধ্যে যোগ দিয়েছেন মেক্সিকান হুগো সানচেজ।
 

সান দিয়েগোর প্রথম ক্লাব অধিনায়ক হওয়ার কথা মেক্সিকান গোলরক্ষক গুইলার্মো ওচোয়া। হুগো সানচেজ এরই মধ্যে পরিকল্পনা সাজিয়ে ফেলেছেন, ব্রাজিলিয়ান তারকা নেইমারকে অন্তর্ভূক্ত করেই এমএলএস লিগে যাত্রা শুরু করবে তার দল সান দিয়েগোন এফসি।
 


হুগো সানচেজ সর্বশেষ ২০১২ সালে কোনো ফুটবল ক্লাব ম্যানেজ করেছিলেন। এরপর থেকে কোনো ক্লাবের সঙ্গে যুক্ত ছিলেন না। অন্যদিকে গুইলার্মো ওচোয়া রয়েছেন ইতালিয়ান ক্লাব সালেরনিতানায়। আগামী মৌসুমও তিনি এই ক্লাবে থাকবেন। এরপরই সান দিয়েগোতে তাকে যুক্ত করার আলোচনা চলছে।
 

নেইমারও রয়েছে সান দিয়েগোর রাডারে। গত বছর অক্টোবরে উরুগুয়ের বিপক্ষে ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলতে গিয়ে ইনজুরিতে পড়েন নেইমার। এরপর দীর্ঘসময় তিনি রয়েছেন মাঠের বাইরে। সৌদি ক্লাব আল হিলালের সঙ্গে ২০২৫ সালের জুন পর্যন্ত চুক্তি রয়েছে তার। ধারণা করা হচ্ছে, নেইমার এরপরই হয়তো চলে আসবেন এমএলএস লিগে।

তবে নেইমারের ক্ষেত্রে আরও একটি গুঞ্জন রয়েছে, তিনি নিজের দেশ ব্রাজিলেও ফিরে যেতে পারেন। ছোটবেলার ক্লাব সান্তোসের হয়ে খেলতে দেখা যেতে পারে তাকে।


 


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-১৬১৫


সূত্র : জাগোনিউজ