পবিত্র ঈদুল ফিতর ও নববর্ষের টানা পাঁচদিনের সরকারি ছুটি শেষ হচ্ছে রোববার (১৪ এপ্রিল)। ছুটি শেষে সোমবার (১৫ এপ্রিল) খুলছে সরকারি অফিস, আদালত ও ব্যাংক। সারাদেশের ন্যায় খুলছে সিলেটেরও অফিস-আদালত।
 

ঈদের ছুটি শুরু হয়েছিল গত বুধবার (১০ এপ্রিল)। বৃহস্পতিবার (১১ এপ্রিল) দেশে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর সিলেটসহ সারা দেশে উদযাপিত হয়।


দূর-দূরান্তে থাকা প্রিয়জনের সঙ্গে ঈদ করতে বাস-রেলসহ বিভিন্ন যানবাহনে সিলেট ছাড়েন অসংখ্য মানুষ। ঈদের আগে একদিন ছুটি থাকায় সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কেউ কেউ আগে ৭ ও ৮ এপ্রিলও ছুটি নিয়ে সিলেট ছেড়েছিলেন।
 

এবার বুধ, বৃহস্পতি ও শুক্রবার (১০, ১১ ও ১২ এপ্রিল) ছিল ঈদুল ফিতরের ছুটি। এরপর শনিবার (১৩ এপ্রিল) সাপ্তাহিক ছুটি। পরের দিন রোববার (১৪ এপ্রিল) নববর্ষের ছুটি। অর্থাৎ ১০ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত টানা পাঁচ দিন ছুটি কাটিয়েছেন সরকারি চাকুরেরা।

ঈদ ও নববর্ষের ছুটি শেষে আগের নিয়মে ফিরবে সরকারি অফিস, আদালত ও ব্যাংক। রমজান মাসে সরকারি প্রতিষ্ঠানে অফিসের সময় নির্ধারণ করা হয়েছিল সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত। সোমবার থেকে আগের মতোই অফিস চলবে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।
 

আদালত এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোও সোমবার থেকে রোজার আগের সময় ধরে চলবে।

এদিকে, সিলেট মহানগর রবিবার পর্যন্ত ফাঁকা। রাজপথে নেই চিরচেনা যানজট। বাধাহীন চলছে গাড়ি। দোকানপাট, মার্কেটগুলোও সেভাবে খোলেনি। সিলেট স্বরূপে ফিরতে আগামী সপ্তাহ লেগে যেতে পারে বলে মনে করেন অনেকেই।


 


সিলেটভিউ২৪ডটকম / ডালিম /এসডি-১৬৫৩