মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে আগামী ১৮ এপ্রিল বৃহস্পতিবার ‘প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪’ এর আয়োজন করা হয়েছে।

 


এদিন পৌর শহরের নবীন চন্দ্র সরকারি মডেল সরকারি উচ্চবিদ্যালয় মাঠে সকাল ১০টা থেকে দিনব্যাপী প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

 

প্রদর্শনীকে প্রাণবন্ত ও সফল করার জন্য উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসানকে আহবায়ক ও রাজনগর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (অতিরিক্ত) নিবাস চন্দ্র পালকে সদস্য সচিব করে সরকারি কর্মকর্তা, সাংবাদিক, খামারি নেতৃবৃন্দ ও এনজিও সংস্থাদের সমন্বয়ে একটি কমিটি গঠন করা হয়েছে।

সদস্য সচিব নিবাস চন্দ্র পাল জানান, প্রদর্শনীতে গাভী, ছাগল, ভেড়া, পোলট্রি, গৃহপালিত পশুপাখি, প্রাণিজাত পণ্য, প্রাণিসম্পদ প্রযুক্তিসহ ৫০টি স্টল অংশগ্রহণ করবে।

 

তিনি আরও জানান, প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্দেশ্য হচ্ছে- প্রাণিসম্পদের উৎপাদনবৃদ্ধি, দুগ্ধজাত পণ্যের বাজার সৃষ্টি, ক্ষুদ্র খামারি ও উদ্যোক্তাদের প্রতিকূল পরিবেশ মোকাবেলার সক্ষমতা সৃষ্টি, জনসাধারণকে উন্নতজাতের পশুপাখি পালনের আধুনিক ব্যবস্থাপনা বিষয়ে পরামর্শ ও বিজ্ঞানভিত্তিক লালন পালনের কৌশল অবহিত করা।

 

 

 


সিলেটভিউ২৪ডটকম/অনি/এসডি-১৬৬১