হবিগঞ্জের আজমিরীগঞ্জে শিশুদের ঝগড়াকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর সংঘর্ষে অন্তত দশ জন আহত হয়েছে । গুরুতর আহত অবস্থায় একজনকে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে; বাকিরা বিভিন্নস্থানে চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে। সংঘর্ষ চলাকালে একপক্ষের বাড়িতে হামলা ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

 


সোমবার (১৫ এপ্রিল) বিকাল সাড়ে চারটায় উপজেলার জলসুখা ইউনিয়নের মাধবপাশার আব্দুল হাশিম ওরফে কটকা মিয়া ও জমিরাহাটীর গ্রামের আরক মিয়ার লোকজনের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে । 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার সকালে মাধবপাশা গ্রামের আব্দুল হাশিম ওরপে কটকা মিয়ার গ্রুপের মুজাই মিয়ার পুত্র ফাহিম (১২) এর সাথে জমিরাহাটীর আরক মিয়ার স্বজন আমিরুল মিয়ার পুত্র আবিদুরের (১৩) সাথে কবরস্থানে জুতা পরা অবস্থায় উঠাকে কেন্দ্র করে বাগ-বিতণ্ডা হয়। এ সময় মুজাই মিয়ার পুত্র ফাহিম এবং তার স্বজনরা আমিরুল মিয়ার পুত্র আবিদুরকে মারপিট করে। 

 

এরই জের ধরে বিকালে আরক মিয়ার লোকজন মাধবপাশা গ্রামে হামলা চালালে দুই গ্রুপে মুখোমুখি সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় মাধবপাশা গ্রামের ফ্রান্স প্রবাসী সাবুদ্দিন মিয়ার বাড়িতে প্রতিপক্ষের লোকজন হামলা ও ভাঙচুর করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। 

 

আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ডালিম আহমেদ বলেন, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কোন পক্ষই এখনো কোন অভিযোগ দায়ের করেননি । পরবর্তীতে কোন ঝামেলা যেন সৃষ্টি না হয় এ ব্যাপারে আমরা সতর্ক রয়েছি। 

 


সিলেটভিউ২৪ডটকম/ মিলাদ/ নোমান