আগামী ৮ মে ষষ্ঠ উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচনে হবিগঞ্জের আজমিরীগঞ্জে উপজেলা চেয়ারম্যান প্রার্থী পদে  ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। একইসঙ্গে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন লড়ছেন। এই তিন পদে সবমিলিয়ে ১৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করছেন। 

 


সোমবার (১৫ এপ্রিল) মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে  দাখিলের সর্বশেষ এই তথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাইফুল আলম।
 

উপজেলায় চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাবেক কোষাধ্যক্ষ মুর্তজা হাসান, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা আলাউদ্দিন মিয়া, সাবেক শিবপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাবেক  উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলী আমজাদ তালুকদার, উপজেলা আওয়ামীলীগের বর্তমান সহ-সভাপতি মো. আকবর হোসেন, বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক ডা. মো. লোকমান মিয়া ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে ডা. মো. রেজাউল করিম।
 

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ৯ জন । তারা হলেন, সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হীরেন্দ্র পুরকায়স্থ, সহসভাপতি শাজাহান মিয়া, উপজেলা শ্রমিকলীগের সভাপতি জাহিদ হাসান জীবন, ছাত্রলীগের সভাপতি মিলোয়ার হোসেন, জলসুখা ইউপির সাবেক সদস্য মিনু মিয়া, কালীপদ পাল, কাকাইলছেও ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য আব্দুল জলিল, উপজেলা জামায়াতের সাধারণ সম্পাদক ও সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুল হাই এবং হারুনুর রশিদ।  
 

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করছেন বর্তমান ভাইস চেয়ারম্যান সীমা রানী সরকার, সাবেক ভাইস চেয়ারম্যান রুখসানা আক্তার শিখা ও রেফা আক্তার। 
 

বাংলাদেশ নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, প্রথম ধাপে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৫ এপ্রিল। মনোনয়নপত্র বাছাই ১৭ এপ্রিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল।

 
প্রথম ধাপের নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে উপজেলা নির্বাচন কর্মকর্তাদের নিয়োগ করা হয়েছে। 
 

রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে দায়ের করা আপিল আবেদন নিষ্পত্তি করবেন আপিল কর্তৃপক্ষ হিসেবে জেলা প্রশাসক।
 

আজমিরিগঞ্জ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৯৪ হাজার ৪ শত ৮২ জন। পুরুষ ভোটার সংখ্যা ৪৮ হাজার ৭ শত ২৫ জন, মহিলা ভোটার সংখ্যা ৪৭ হাজার ৩ শত ২ জন। উপজেলায় মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৪৩ টি। 
 

সিলেটভিউ২৪ডটকম/ মিলাদ/ নোমান