সিলেটের সাবেক তরুন ব্যবসায়ী ও যুক্তরাষ্ট্র প্রবাসী, সিলেট অনলাইন প্রেসক্লাবের প্রবাসী সদস্য জাবেদ আহমদ এর উদ্যোগে সিলেটের বিভিন্নস্থানে ঢেউটিন বিতরন করা হয়েছে।
 

মঙ্গলবার (১৬ এপ্রিল) সিলেট নগরীর ৩৯নং ওয়ার্ড ও ৪০নং ওয়ার্ডে গত রমজান মাসে প্রচন্ড শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ১৪টি পরিবারের মাঝে প্রায় ২ লক্ষ টাকার (২২ বান) টিন বিতরণ করা হয়।
 


বিভিন্ন জায়গার কর্মসুচী হিসেবে দুপুর ২টার দিকে দক্ষিণ কুশিঘাটের মক্তব্যে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে ১০টি পরিবারের মাঝে ১৩ বান টিন বিতরণ করা হয়। টিন বিতরণ উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
 

আলোচনা সভায় বক্তারা বলেন, যুক্তরাষ্ট্র প্রবাসী ও সিলেট অনলাইন প্রেসক্লাবের সদস্য, সাংবাদিক ও ব্যবসায়ী জাবেদ আহমদ বন্যা ও করোনার সময় ব্যাপক মানবতার কল্যাণে কাজ করেছেন। তিনি পরোপকারী মানুষ। এই তরুন সিজনাল মানবসেবী নয়, যে সময় মানুষের সহযোগিতা দরকার তিনি সবার আগে চেষ্টা করেন সহযোগিতার।

 

তিনি তাঁর কষ্টার্জিত অর্থ সিলেট অঞ্চলের মানুষের কল্যাণে বিলিয়ে দিচ্ছেন। কোনো প্রচার বা কোনো এলাকা বা উপলক্ষ হিসেবে নয় তিনি সব সময় মানবতার কল্যাণে জন্য কাজ করে যাচ্ছেন। সাম্প্রতিক সময়ে প্রচণ্ড শিলাবৃষ্টিতে মানুষের যে ঘরবাড়ি লন্ডবন্ড হয়েছে তার দেওয়া উপহারে মানুষের কষ্ট কিছুটা লাঘব হবে বলে উল্লেখ করেন প্রতিনিধিদল।

 

এসময় উপস্থিত ছিলেন সিলেট অনলাইন প্রেসক্লাবের তথ্য ও প্রযুক্তি সম্পাদক সাংবাদিক আফরোজ খান, সমাজসেবী ও সাংবাদিক আব্দুল হাছিব, ২৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সভাপতি নিজাম উদ্দিন ইরান, বিশিষ্ট মুরব্বি ছুনু মিয়া, সিলেট অনলাইন প্রেসক্লাবের সদস্য আলমগীর আলম, বিশিষ্ট ব্যবসায়ী আবুল হোসেন, আলী আহমদ, আজম আলী, ইরাই মিয়া, ছানা আহমদ, সৌরব আহমদ, তোফায়েল আহমদ, রাহেল আহমদ প্রমুখ। পরে বিকালে নগরীর ৩৯নং ওয়ার্ড মইয়ার চর এলাকার ৩টি পরিবারের মাঝে ৬ বান টিন বিতরণ করা হয়।

 

এসময় সিলেট অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকসুদ আহমদ মকসুদ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক আফরোজ খান, সদস্য মো. আলমগীর আলম ও এম এ হান্নান প্রমুখ উপস্থিত ছিলেন। 
 

সবশেষে উমার গাও এলাকায় ১টি পরিবারের মাঝে ২ বান টিন বিতরণ করা হয় এবং একজনকে নগদ ১০ হাজার টাকা প্রদান করা হয়।
 

সিলেটভিউ২৪ডটকম/ নোমান