ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপ সিলেট জেলার সদর, বিশ্বনাথ, গোলাপগঞ্জ ও দক্ষিণ সুরমা উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রথম ধাপের নির্বাচনে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ছিল গত ১৫ এপ্রিল। সিলেটের চার উপজেলায় মোট ৬২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এর মধ্যে আজ ১৭ এপ্রিল জাচাই বাছাই শেষে দুই জনের প্রার্থিতা বাতিল করা হয়।

 


এর মধ্যে একজন চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী।


বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে রয়েছেন চেয়ারম্যান পদপ্রার্থী দক্ষিণ সুরমা মোগলাবাজার ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মোহাম্মদ ফখরুল ইসলাম শায়েস্তা। পদত্যাগ না করে মনোনয়ন জমা দেওয়ার তার প্রার্থিতা বাতিল করা হয়েছে।


বাতিল হওয়া আরেক প্রার্থী আব্দুর রব। তিনি বিশ্বনাথ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী। খাজাঞ্চী ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক ও উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক আব্দুর রব ঋণ খেলাপির দায়ে তার প্রার্থিতা হারিয়েছেন। 


বাতিল হওয়া প্রার্থীরা আপিলকারী কর্তৃপক্ষের কাছে আপিল করতে পারবেন। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি হবে ২১ এপ্রিল।


সিলেটের চার উপজেলায় এখন বৈধ প্রার্থীর সংখ্যা এখন ৬০ জন। যার মধ্যে চেয়ারম্যান পদে ২৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী রয়েছেন।


তফসিল অনুযায়ী, ২২ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহার ও ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ৮ মে।

 

 

সিলেটভিউ২৪ডটকম/নাজাত