‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়ব স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় সিলেটের কানাইঘাট উপজেলায় বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দিনব্যাপী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।
 

উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তর এর বাস্তবায়নে এবং প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় দিন ব্যাপী উপজেলা প্রশাসন প্রাঙ্গন মাঠে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।
 


সকাল ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা পুরাতন বাণিজ্য মেলার মাঠ থেকে দেশব্যাপী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠানের বক্তব্য ভিডিও চিত্রের মাধ্যমে দেখানো হয়। উপজেলার বিভিন্ন এলাকার খামারীরা তাদের পালিত দেশি বিদেশি বিভিন্ন প্রজাতির ষাড় ও গাভী গরু, বিভিন্ন প্রজাতির ছাগল, মোরগ, খরগোশ, পাখি নিয়ে প্রদর্শনীতে অংশ গ্রহন করেন। পাশাপাশি গবাদি পশুর পরিচর্চা ও মোটা তাজা করন বিষয়ে প্রদর্শনীর স্টলও দেখা গেছে।
 

দিন ব্যাপী প্রদর্শনী এসব গবাদি পশুর স্টল ঘুরে ঘুরে দেখেন উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক সহ সর্বস্তরের মানুষ।

বিকেল ৩টায় সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা নাসরিনের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী।
 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, উপজেলা শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম তালুকদার, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন, ঝিঙ্গাবাড়ী ইউপি চেয়ারম্যান আবু বক্কর, উপজেলা সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল আউয়াল।

স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ মোঃ আনছার উদ্দিন।
 

বক্তব্য রাখেন- উপজেলা ডেইরী ফার্ম এসোসিয়েশনের সভাপতি সাবেক ইউপি সদস্য ফজলুর রহমান, সাধারণ সম্পাদক কাওছার আহমদ।

অনুুষ্ঠান শেষে প্রদর্শনীতে অংশ গ্রহনকারী খামারীদের বিভিন্ন ক্যাটাগরিতে ক্রেস্ট, সনদপত্র ও চেক প্রদান সহ পুরস্কার সামগ্রী প্রদান করা হয়।


 


সিলেটভিউ২৪ডটকম/মাহবুবুর/এসডি-১৭৩৪